Top

যদি সৎ থাকা যায় তাহলে নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছানো সম্ভব

১৪ জানুয়ারি, ২০২২ ১১:০১ পূর্বাহ্ণ
যদি সৎ থাকা যায় তাহলে নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছানো সম্ভব
কুষ্টিয়া প্রতিনিধি :

সদ্য নিযুক্ত বাংলাদেশের ২৩ তম প্রধান বিচারপতি কুষ্টিয়ার কৃতি সন্তান হাসান ফয়েজ সিদ্দিকী আইনজীবী এবং বিচারকদের উদ্দেশ্যে বলেছেন- যদি প্রচন্ড পরিমানে সৎ থাকা যায় তাহলে নির্দিষ্ট লক্ষ্যে পৌছানো সম্ভব। যা আমার জীবনে ঘটেছে। আসুন আমরা সকলে সৎ থাকার চেষ্টা করি। কেননা, আমরা ৭১ এর রক্তের কাছে দায়বদ্ধ। প্রধান বিচারপতি বলেন, জীবনে বহু উত্থান-পতন আসবেই, ধৈর্য ধরতে হবে, অপেক্ষা করতে হবে নিমগ্ন সাধনার ভিতরে। সৎ ও পরোপকারী হতে হবে। ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে হবে। মানুষ মানুষের ক্ষতি করার চেষ্টা করবে। কিন্তু মনোবল হারালে চলবে না। রাজনীতি কিংবা ক্ষোভের বশবর্তী হয়ে কারও প্রতিভার ও যোগ্যতার অসম্মান করা ঠিক নয়। কীভাবে বহু পরীক্ষার ভিতর দিয়ে জীবনকে আজ এই পর্যায়ে নিয়ে এসেছেন তারও ধারাবাহিক বিবরণ দেন প্রধান বিচারপতি।

এ সময় প্রধান বিচারপতি আরও বলেন, আমি চেষ্টা করবো দেশের ৬৪ জেলায় সৎ ও যোগ্য জেলা জজ নিয়োগ দেওয়ার। একজন জেলা জজ যদি ভাল হয় তার অধিনস্থ অন্যান্য জজরাও ভালো হবেন। আমি আইনজীবীদের অনুরোধ করবো আপনারা বিচারকদের সহযোগিতা করুন। যাতে বিচারপ্রার্থীরা দ্রুত বিচার পেতে পারে।

বাংলাদেশ আইন ও বিচার অঙ্গনের অন্যতম প্রাণপুরুষ কুষ্টিয়ার কৃতি সন্তান আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বাংলাদেশের ২৩ তম প্রধান বিচারপতি নিযুক্ত হওয়ায় কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে বৃহস্পতিবার রাত ৯ টায় প্রদান করা সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে প্রধান বিচারপতির সংবর্ধনা উপলক্ষে নৈশভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আইনজীবী সমিতির চত্বরে আয়োজিত প্রধান বিচারপতির সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. আ. স. ম আখতারুজ্জামান মাসুম। জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাড. দেওয়ান মাসুদ করিম মিঠুর সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মোঃ আবু জাফর সিদ্দিকী, বিচারপতি ডক্টর আখতারুজ্জামান, বিচারপতি আবু বকর সিদ্দিকী, বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ, কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য এ্যাড. আ. ক. ম সরওয়ার জাহান বাদশা, কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়ার বিজ্ঞ জেলা ও দায়রা জজ শেখ আবু তাহের, কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আসগর আলী, জেলা পরিষদ চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, জেলা জজ শীপের সকল বিচারক, আইনজীবী সমিতির সকল সদস্য ও জেলার বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

শেয়ার