Top

উন্নয়ন কাজ এগিয়ে চলছে

১৪ জানুয়ারি, ২০২২ ৭:২৭ অপরাহ্ণ
উন্নয়ন কাজ এগিয়ে চলছে
এস.এম.মাসুদ রানা, সিরাজগঞ্জ :

সিরাজগঞ্জে এলজিইডি’র তত্বাবধানে প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে বনবাড়িয়া- কালিয়া কান্দাপাড়া হাটখোলা সড়ক উন্নয়ন প্রকল্প কাজ দ্রুত এগিয়ে চলছে। এ প্রকল্পের কাজ সমাপ্ত হলে এলাকার জনসাধারণ দূর্ভোগ থেকে মুক্তি পাবে। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে সিরাজগঞ্জ সদর উপজেলার বনবাড়িয়া- কালিয়া কান্দাপাড়া হাটখোলা পর্যন্ত আড়াই কিঃ মিটার সড়ক মেরামত না করায় প্রায় বেহাল অবস্থার সৃষ্টি হয়।

এতে এলাকার জনসাধারণের চলাচলে চরম দূর্ভোগসহ বিভিন্ন যানবাহন চলাচলে বিঘ্ন ঘটে। স্থানীয় এমপি অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্নার প্রচেষ্টায় উন্নয়ন ও সংস্কার প্রকল্প কাজের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে ১ কোটি ৩৭ লাখ টাকা বরাদ্ধ দেয়া হয়। স্থানীয় এলজিইডি বিভাগ কয়েকমাস আগে এ প্রকল্পের কাজ বাস্তবায়নে দরপত্র আহবান করে। দরপত্রের বিধিমতে এ কাজে ঠিকাদারি প্রতিষ্ঠান মের্মাস লিটন এন্টারপ্রাইজ নির্বাচিত হয়।

এ ঠিকাদারি প্রতিষ্ঠান যথাসময়ে ওই সড়ক উন্নয়ন ও সংস্কারের কাজ শুরু করে। সংশ্লিষ্ট উপজেলা প্রকৌশলী বাবলু মিঞা বলেন, এ প্রকল্পের কাজ প্রকৌশল বিভাগ যথানিয়মে তদারকি করা হচ্ছে। এ প্রকল্পের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। ইতিমধ্যেই এ সড়কের প্রায় অর্ধভাগ কাজ শেষ হয়েছে। গ্রামীণ জনপথের এ সড়কের কাজ শেষ হলে জনসাধারণ দূর্ভোগ থেকে মুক্তি পাবে।

এ বিষয়ে সিরাজগঞ্জের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান বলেন, সিডিউল ভিত্তিতে এ সড়ক উন্নয়ন প্রকল্পের কাজ হচ্ছে। এ প্রকল্প কাজের যথা নিয়মে মনিটরিং করা হচ্ছে। এখানে অনিয়ম আশ্রয়ের কোন সুযোগ নেই। আগামী জুন মাসের মধ্যেই এ প্রকল্প কাজ শেষ হবে বলে তিনি উল্লেখ করেন।

শেয়ার