Top

দুইটি ‘বাড়তি’ ম্যাচ খেলে অবসরে যাবে টেলর

১১ মার্চ, ২০২২ ৪:১৪ অপরাহ্ণ
দুইটি ‘বাড়তি’ ম্যাচ খেলে অবসরে যাবে টেলর

ঘরের মাঠে নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজ দিয়ে ক্যারিয়ারের ইতি টানবেন, এমনটাই জানিয়েছিলেন নিউজিল্যান্ডের কিংবদন্তি ক্রিকেটার রস টেলর। গত বছরের শেষ দিকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্তে এমনটাই জানিয়েছিলেন এ অভিজ্ঞ ব্যাটার।

চলতি মাসের শেষ দিকে শুরু হতে যাওয়া সেই সিরিজের আগে আরও দুইটি বাড়তি ম্যাচ খেলবেন টেলর। তবে সেগুলো আন্তর্জাতিক ম্যাচ নয়। মূল সিরিজ শুরুর আগে নিউজিল্যান্ড একাদশের জার্সিতে প্রস্তুতিমূলক দুইটি ম্যাচে খেলবেন তিনি।

করোনাভাইরাসজনিত কারণে শুক্রবার থেকে শুরু হতে যাওয়া প্লাংকেট শিল্ডের ম্যাচটি খেলতে পারছেন না টেলর। তাই ম্যাচ প্র্যাকটিস করার জন্যই মূলত আগামী ১৯ মার্চ দ্বিতীয় ওয়ানডে ও ২১ মার্চ একমাত্র টি-টোয়েন্টি প্রস্তুতি ম্যাচ খেলবেন তিনি।

সম্প্রতি নিউজিল্যান্ডের ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্ট ফোর্ড ট্রফিতে দারুণ ফর্মে ছিলেন টেলর। সেন্ট্রাল ডিস্ট্রিক্টসের পক্ষে ৫৫.৮০ ও ১৩৭.৪৩ স্ট্রাইকরেটে দলের সর্বোচ্চ ২৭৯ রান করেছেন তিনি। যেখানে দুই ফিফটির সঙ্গে ছিল ৪৯ বলে করা একটি সেঞ্চুরিও।

আইপিএলের কারণে নিউজিল্যান্ডের ১২ জন নিয়মিত মুখকে দেখা যাবে না নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজে। তাই প্রস্তুতিমূলক তিন ওয়ানডে ও একমাত্র টি-টোয়েন্টিতে খেলা নিউজিল্যান্ড একাদশের খেলোয়াড়দেরই প্রাধান্য হবে আসন্ন সিরিজটিতে।

ম্যাকলিন পার্কে আগামী ১৭ ও ১৯ মার্চ হবে একদিনের প্রস্তুতি ম্যাচ দুইটি। এরপর ২১ মার্চ হবে টি-টোয়েন্টি প্রস্তুতি ম্যাচ। পরে ২৫ মার্চ হবে মূল সিরিজের একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ। ওয়ানডে সিরিজের তিন ম্যাচ যথাক্রমে ২৯ মার্চ, ২ ও ৪ এপ্রিল।

 

শেয়ার