Top

আঁখির প্রেমের টানে নোয়াখালীর মেয়ে বিলকিস টাঙ্গাইলে

২২ মার্চ, ২০২২ ৪:৪৩ অপরাহ্ণ
আঁখির প্রেমের টানে নোয়াখালীর মেয়ে বিলকিস টাঙ্গাইলে
হাসান সিকদার, টাঙ্গাইল :

প্রেম মানে না কোন জাত-পাত, বাধা-বিপত্তি। মানে না কোন শাসন-বারণ। নোয়াখালীর নুরুল ইসলামের মেয়ে বিলকিস ভালোবাসার টানে টাঙ্গাইলের বাসাইলের মেয়ে আখির কাছে ছুটে এসেছেন। রবিবার বিকেলে বিলকিস বাসাইল উপজেলার ফুলকি ইউনিয়নের ময়থা গাছপাড়া গ্রামের আঁখির আক্তারের বাসায় এসে উঠেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও টিকটকের মাধ্যমে পরিচয়। পরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠেছে বলে জানান দু’জনেই। এদিকে গ্রামবাসী বিষয়টি ভিন্ন চোখে দেখলেও শিক্ষাবিদরা বলছে এটা তেমন কোন সমস্যা না। সব সময় যে বিপরীত লিঙ্গের দিকেই আকর্ষন থাকবে, তাও না। এটা একটি সাময়িক আকর্ষন। যা পরবর্তিতে কেটে যাবে।

এমন খবর ছড়িয়ে পড়লে আশপাশের উৎসুক বিভিন্ন বয়সি মানুষজন তাদের এক নজর দেখতে ওই বাড়িতে ভিড় করছেন। নোয়াখালীর তরুণী বিলকিস আক্তার জানান, ফেসবুকে তাদের পরিচয় হয়। এরপর দুই বছর হোয়াটসঅ্যাপে কথা বলেন। জড়িয়ে পড়েন প্রেমে।

তবে তাদের এই সম্পর্ক মানতে পারছে না পরিবার। বিলকিস আক্তার আরও বলেন, আমি আখিকে ভালোবাসি, তাই ওর কাছে চলে এসেছি। আমি আমার ফ্যামিলিকে বলেছিলাম, ওর কাছে যাব। কিন্তু ওনারা রাজি হয়নি। তারা আমাদের সম্পর্ক মানবে না। তাই বাড়ি থেকে নিরুপায় হয়ে পালিয়ে এসেছি। এখন ওর পরিবার না মানলে আমরা দু’জনে অন্য কোথাও গিয়ে বসবাস করব।

টাঙ্গাইলের তরুণী আঁখি আক্তার বলেন, বিলকিসকে নিয়ে আমি এর আগে ঢাকায় গিয়েছিলাম। আমরা ঢাকায় দেখা করেছি। ঢাকায় আমাদের ফ্যামিলি গিয়ে আমাদের আলাদা করে নিয়ে এসেছে। আমার ফোন নিয়ে নিয়েছিল। কয়েক দিন পর ফোন ফেরত দেয়। তখন আবার আমরা কন্ট্যাক্ট করে ওকে আমার বাসায় নিয়ে এসেছি। সামাজিক ভাবে আমাদের কেউ মানবে না। কিন্তু আমি ওর সঙ্গেই সারাজীবন থাকতে চাই। বাঁচলেও ওর সঙ্গে, মরলেও ওর সঙ্গে। পুলিশ বা তারা যদি আমাদের মেরে
ফেলতে চায়, তাহলে দু’জনকে একসঙ্গেই মারবে। আর যদি বাঁচিয়ে রাখতে চায়, তাহলে দু’জনকেই রাখতে হবে।

আখির মা বলেন, অনেক আগে থেকে না করছিলাম। এর আগে ওরা ঢাকায় চলে গিয়েছিল। তারপর দু’জনকে আলাদা করে রেখেছিলাম। পরে এখন আবার চইলা আসছে। তাদের এই সম্পর্কের কারণে মানুষ বাড়িতে ভিড় জমাইতেছে। আমরা ওই মেয়ের পরিবারকে খবর দিছি। তারা আসার পর তাদের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

দুই নারীর প্রেম বিস্মিত করছে স্থানীয়দের। হাসেম আলী নামে স্থানীয় একজন বলেন, আমার জীবনে প্রথম এই রকম ঘটনা দেখলাম। এ রকম কোনো দিন দেখি নাই। বিষয়টি দেখে খুব অবাক হলাম। কালাম মিয়া বলেন, মেয়ে-মেয়ে সম্পর্ক কোনো দিন দেখি নাই। একজন আরেকজনকে ছাড়া বাঁচবে না। বিষয়টি আসলে রহস্যজনক।

টাঙ্গাইল মাহমুদুল হাসান কলেজের রাষ্ট্রবিজ্ঞানের প্রভাষক বিএম দীপক পাল বলেন, সব সময় যে মেয়েদের এই আকর্ষণ থাকবে, তা নয়। যেকোনো সময় তাদের মানসিকতার পরিবর্তন হতে পারে। তাদের দু’জনের মাঝে সাময়িক একটা বন্ধন সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে বাসাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিসিন কনসালটেন্ট ডা. সুজাউদ্দিন তালুকদার বলেন, এটা মেডিকেলের ভাষায় সম্ভব হতে পারে। এটাকে আমরা বিকৃত সেক্ধসঢ়;রচুয়াল মানসিকতা বলতে পারি। এটা একটা মানসিক রোগ। এ রোগের কারণেই সে সম লিঙ্গের প্রতি আকৃষ্ট হয়। এবং সম লিঙ্গে দ্বারা সে যৌন তৃপ্তি অনুভব করে থাকে। কিন্তু সে বিপরীত লিঙ্গের প্রতি আকৃষ্ট হয়না ও যৌন তৃপ্তিও পায় না। পৃথিবীর বিভিন্ন দেশে এই সমকামিতা বৈধ রয়েছে।

কিন্তু মানবিক দৃষ্টিকোন থেকে কোন ভাবে এটা অনুমতি দেয় না। এবং এটা ধর্মীয়ভাবেও বৈধ না। এটা শুধু মেয়ে মেয়ে না ছেলে ছেলেও হতে পারে। এ ব্যাপারে বাসাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা পারভীন জানান, নোয়াখালী স্থানীয় প্রশাসনের মাধ্যমে ওই মেয়ের অভিভাবকদের খবর দিয়ে বাসাইল আনা হয়েছে। নোয়খালীর স্থানীয় প্রশাসন ও ইউএনও এর সহায়তায় ও ইউপি চেয়ারম্যানের মাধ্যমে তাদের নিজ নিজ বাড়িতে পাঠিয়ে দেয়া হবে। বিষয়টি এখন সমাধানের পথে।

শেয়ার