Top

পাঁচদিন পর পানি পেল রমেকের বর্ধিত ওয়ার্ডের রোগীরা

২৬ মার্চ, ২০২২ ৬:০৫ অপরাহ্ণ
পাঁচদিন পর পানি পেল রমেকের  বর্ধিত ওয়ার্ডের রোগীরা
রংপুর প্রতিনিধি :

অবশেষে পাঁচদিন পর পানি পেল রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের বর্ধিত ৬টি ওয়ার্ডের রোগী ও তাদের স্বজনেরা। শনিবার সকাল থেকে বর্ধিত ৬টি ওয়ার্ডের রোগীরা পানি পেয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলেন।

তারা জানান, পানির জন্য এই পাঁচ দিন তাদের সীমাহীন কষ্ট সহ্য করতে হয়েছে। রংপুর গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মোছা: রাজিয়া সুলতানা জানান, হাসপাতাল স্থাপন করার সময় এই পাম্প মেশিনটি স্থাপন করা হয়। অনেক দিনের পুরোন হাওয়ায় পাম্পটি মাঝে মাঝে বিকল হয়ে পরে। শুক্রবার রাতে এর ত্রæটি সেওে শনিবার সকাল থেকে এটি চালু করা হয়েছে। ফলে সকাল থেকে বর্ধিত ৬টি ওয়ার্ডের রোগী ও তাদের স্বজনদের পানির কষ্ট দুর হয়েছে । প্রকৌশলী রাজিয়া সুলতানা বলেন, আমরা প্রথম দিন থেকেই কাজ করছিলাম, লেয়ার পাচ্ছিল না।

শুক্রবার রংপুরের পাশের জেলা লালমনিরহাট থেকে মিস্ত্রি আনার পর কাজ করা হয়েছে। রাত পর্যন্ত পাম্প মেরামত করা হয়েছে। এখন পানির সমস্যা নেই হাসপাতালে বর্ধিত ৬ টি ওয়ার্ডে সার্বক্ষনিক পানি সরবরাহের জন্য দুটি পাম্পের মধ্যে ২০ মার্চ ১টি পরের দিন আরেকটি টি নষ্ট হয়। সে কারণে অর্থোপেডিক, গ্যাস্ট্রোলজি, ইউরোলজি,মেডিসিন,ওটি ও বহির্বিভাগ
ছাড়াও নাক কান গলা ও চক্ষুবিভাগ পানি সরবরাহ বন্ধ ছিল। শনিবার পানি পেয়ে স্বস্তি ফিরেছে ওয়ার্ডগুলোতে।

ইউরোলজি বিভাগের আবুবক্কর নামে এক রোগির স্বজন জানান, পাঁচদিন ধরে নিচ থেকে পানি আনতে খুব কষ্ট হইছিল। আজ সকাল থেকে পানি পেয়ে খুশি বলে জানান তিনি।

তাকের হোসেন নামে অপর এক রোগীর স্বজন জানান, আরেকজন জানান, পানির জন্যে খুব কষ্ট করছি এই কয়দিন। রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক রেজাউল করিম জানান, পানির সংকট বা সরবরাহে যেন সমস্যা না হয় সে জন্য বিকল্প ব্যবস্থা নেয়া হবে। এখন পানির কোন সমস্যা নেই।

শেয়ার