Top

ওয়াশিংটন সহিংসতা: হাসপাতালে এক পুলিশ কর্মকর্তার মৃত্যু

০৮ জানুয়ারি, ২০২১ ৩:৩৩ অপরাহ্ণ
ওয়াশিংটন সহিংসতা: হাসপাতালে এক পুলিশ কর্মকর্তার মৃত্যু

আমেরিকার ক্যাপিটল হিল ভবনে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের সমর্থকদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় এক পুলিশ কর্মকর্তার মৃত্যুর খবর পাওয়া গেছে। নিহত পুলিশ কর্মকর্তার নাম ব্রায়ান সিকনিক বলেও জানা যায়।

বৃহস্পতিবার দেশটির সংবাদমাধ্যম এনপিআরের এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

এক বিবৃতিতে ক্যাপিটল পুলিশ জানিয়েছে, ‘দায়িত্বরত অবস্থায় আহত হয়ে পুলিশ কর্মকর্তা ব্র্যায়ান সিকনিক বৃহস্পতিবার আনুমানিক রাত সাড়ে নয়টার দিকে মৃত্যুবরণ করেছেন।’

বিবৃতিতে আরও বলা হয়, ‘ব্রায়ান যুক্তরাষ্ট্রের কংগ্রেসে বুধবারের সহিংসতা সামাল দেয়ার কাজ করছিলেন। এ সময় তিনি বিক্ষোভকারীদের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন। সেখান থেকে নিজের কার্যালয়ে আসার পর জ্ঞান হারান ব্রায়ান। হাসপাতালে নেয়া হলে জানা যায়, আঘাতজনিত কারণে তিনি প্রাণ হারিয়েছেন।’

ক্যাপিটল হিলের সংঘর্ষের ঘটনায় ব্রায়ানসহ অন্তত পাঁচ জনের নিহত হওয়ার খবর পাওয়া গেল। এদের মধ্যে নৌবাহিনীর সাবেক সদস্য ট্রাম্প সমর্থক এক নারীও রয়েছেন। নিহত বাকি তিন জনের বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি।

বুধবার যুক্তরাষ্ট্রের কংগ্রেসে আনুষ্ঠানিকভাবে প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী প্রার্থীর নাম ঘোষণার তারিখ ছিল। এদিন বিদায়ী প্রেসিডেন্ট ট্রাম্পের ডাকে সাড়া দিয়ে ক্যাপিটল হিলে অবস্থান নিতে শুরু করেন তার সমর্থকরা। এ সময় নিরাপত্তারক্ষীদের সঙ্গে তারা সংঘর্ষে জড়িয়ে পড়েন।

বাণিজ্য প্রতিদিন/এম জি

শেয়ার