Top

অতিরিক্ত দামে ভোজ্যতেল বিক্রির অপরাধে অর্থদণ্ড

১২ এপ্রিল, ২০২২ ৪:২২ অপরাহ্ণ
অতিরিক্ত দামে ভোজ্যতেল বিক্রির অপরাধে অর্থদণ্ড
নোয়াখালী প্রতিনিধি :

চলমান রমজানে বাজার তদারকি, নিয়ন্ত্রণ ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধের লক্ষ্যে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজারে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা শাখা। এসময় সরকার নির্ধারিত দামের বেশি দামে ভোজ্যতেল বিক্রির দায়ে একটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরে চৌমুহনীর দক্ষিণ বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নোয়াখালীর সহকারি পরিচালক মো. কাউছার মিয়া। অভিযানে সহযোগিতা করেন বেগমগঞ্জ মডেল থানা পুলিশ।

ভোক্তা অধিকার অধিদপ্তর নোয়াখালীর সহকারি পরিচালক মো. কাউছার মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, রমজানে বাজার তদারকির অংশ হিসেবে জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে ভোজ্যতেল (সয়াবিন তেল) বিক্রি করায় চৌমুহনীর দক্ষিণ বাজারের ‘মেসার্স জয় রাম ভান্ডারকে’ ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

তিনি আরও বলেন, অর্থদণ্ডের পাশাপাশি বাজারের অন্য দোকানি/প্রতিষ্ঠানের মালিককে সর্তক করা হয়েছে। রমজানে বাজার মূল্য স্থিতিশীল রাখতে এ অভিযান চলমান থাকবে।

শেয়ার