Top

ওষুধ বিক্রিকে কেন্দ্র করে ব্যবসায়ীকে মারধর

২২ এপ্রিল, ২০২২ ৬:২১ অপরাহ্ণ
ওষুধ বিক্রিকে কেন্দ্র করে ব্যবসায়ীকে মারধর
বাদল সাহা ,গোপালগঞ্জ : :

গোপালগঞ্জের কোটালীপাড়ায় সর্বোচ্চ খুচরা মূল্য (এমআরপি) থেকে কম দামে ওষুধ বিক্রি করাকে কেন্দ্র করে জাহিদ বিশ্বাস নামে এক ওষুধ ব্যবসায়ীকে মারধরের ঘটনা ঘটেছে। এ ঘটনার প্রতিবাদে কোটালীপাড়া উপজেলায় সকল ওষুধের দোকান বন্ধ রয়েছে।

আজ শুক্রবার (২২ এপ্রিল) সকালে কোটালীপাড়া উপজেলার ঘাঘর বাজারে এ ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা গেছে, কোটালীপাড়া উপজেলার পূর্ণবতী গ্রামের সিদ্দিকুর রহমান নামে জনৈক এক ব্যক্তি ঘাঘর বাজারের বাদশা ফার্মেসী থেকে একপাতা ম্যাক্সপ্রো ওষুধ কেনেন। ওই ব্যক্তি ওষুধ কেনার পর একই বাজারের বিশ্বাস ফার্মেসীতে ওষুধ সঠিক আছে কি না যাচাই করতে যান। তখন ওই ফার্মেসীর মালিক জাহিদ বিশ্বাস ওই ব্যক্তির কাছে ওষুধের দাম জিজ্ঞাসা করলে তিনি জানতে পারেন বাদশা ফার্মেসী এমআরপি থেকে ১০ টাকা কমে ওষুধ বিক্রি করেছে।

এতে বিশ্বাস ফার্মেসীর মালিক বিষয়টি কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির কোটালীপাড়া শাখার সভাপতি ও সাধারন সম্পাদককে জানানো হয়। তখন এমআরপি থেকে কম দামে ওষুধ বিক্রি করায় সমিতি থেকে বাদশা ফার্মেসীর মালিক বাদশা মিয়াকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ঘটনার পর বাদশা মিয়ার স্বজনরা ক্ষিপ্ত হয়ে বিশ্বাস ফার্মেসীর মালিক জাহিদ বিশ্বাসকে দোকান থেকে টেনে ‌হেচড়ে বের করে মারপিট করেন।

পরে এ ঘটনার প্রতিবাদে কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতি কোটালীপাড়ার সকল ওষুধের দোকান বন্ধ করে দেয়। এতে চরম ভোগান্তীতে পড়েন রোগী ও তাদের স্বজনরা।

এ রিপোর্ট লেখা পর্য্ন্ত কোটালীপাড়ার সকল ওষুধের দোকান বন্ধ রয়েছে। তবে এ ঘটনায় কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদের নেতৃত্বে উভয় পক্ষকে নিয়ে একটি সমঝোতা বৈঠক করছেন।

কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির গোপালগঞ্জ জেলা শাখার সিনিয়র সহ সভাপতি কাজী আনোয়ারুল ইকবাল মিটু জানিয়েছেন, চলতি মাসের ১৪ তারিখ থেকে গোপালগঞ্জ জেলার সর্বত্র এমআরপি কায্যকর কর করা হয়েছে। সকল ব্যবসায়ীকে এমআরপিতে ওষুধ বিক্রি করার নির্দেশও দেয়া হয়েছে। নিয়ম ভঙ্গ করে ওষুধ বিক্রি করলে তাদের জরিমানা আওতায় আনা হচ্ছে। কোটালীপাড়ার ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরের বৈঠক চলছে বলেও জানান তিনি।

কোটালীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: জিল্লুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানিয়েছেন, এ ঘটনায় থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। তবে শুনেছি বিষয়টি নিয়ে স্থানীয় প্রশাসনের সাথে ওষুধ ব্যবসায়ীরা বৈঠকে বসেছেন।

কোটালীপাড়া উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ জানিয়েছেন, বিষয়টি সমাধানের জন্য তিনি ব্যবসায়ীদের নিয়ে বসেছেন।

অন্যদিকে, গোপালগঞ্জে ওষুধ ব্যবসায়ীরা এমআরপি কায্যকর করায় রোগী ও তাদের স্বজনদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ নিয়ে বিভিন্ন স্থানে ছোটখাট ঘটনা ও ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটছে।

 

শেয়ার