Top

আগামী জুনের মধ্যে পঞ্চগড় জেলা হবে দেশের প্রথম গৃহহীন মুক্ত জেলা : রেল মন্ত্রী

০৫ মে, ২০২২ ১০:০৫ অপরাহ্ণ
আগামী জুনের মধ্যে পঞ্চগড় জেলা হবে দেশের প্রথম গৃহহীন মুক্ত জেলা : রেল মন্ত্রী
পঞ্চগড় প্রতিনিধি  :
রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন এমপি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল গরীব দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো। আর কোন মানুষ যাতে গৃহহীন না থাকে। বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহহীনদের জমিসহ গৃহ প্রদান করে জাতির জনকের স্বপ্ন সোনার বাংলা গড়ার প্রত্যয়ে এগিয়ে চলছেন।
তিনি বৃহস্পতিবার দুপুরে পঞ্চগড় জেলার বোদা উপজেলার মাড়েয়া নতুনবস্তি ও দেবীগঞ্জ উপজেলার শালডাঙ্গা ইউনিয়নের কালোপীর ভাঙ্গারপাড় এলাকায় গৃহনির্মাণ কাজের পরিদর্শন শেষে সুবিধাভোগীদের মাঝে জমির দলিল হস্তান্তর অনুষ্ঠানে একথা বলেন।
মন্ত্রী পঞ্চগড় জেলাকে দেশের সর্বপ্রথম গৃহহীন মুক্ত জেলা করার ঘোষনা দিয়েছেন। আগামী জুনের মধ্যে পাঁচ হাজার গৃহহীনদের জন্য ঘর হস্তান্তরের মধ্য দিয়ে পঞ্চগড় জেলাকে দেশের প্রথম গৃহহীন মুক্ত জেলা ঘোষণা করা হবে। ইতিমধ্যে সাড়ে তিন হাজার ভূমিহীন ও গৃহহীন পরিবারকে মুজিববর্ষে ঘর হস্তান্তর করা হয়েছে।
মন্ত্রী বলেন, বিএনপি মিথ্যার রাজনীতি করে নিজেদের ব্যর্থতা ঢাকতে মানুষকে ভুল বোঝানোর চেষ্টা করছে। তাদের সময়ে মানুষ সার ও বিদ্যুৎ পায়নি। এখন আর মানুষকে সার ও বিদ্যুতের পেছনে ছুটতে হয় না। সরকারের সুষ্ঠু ও সমউন্নয়ন পরিকল্পনায় সকল মানুষের আর্থসামাজিক উন্নয়নের ফলে দেশ আজ উন্নয়নশীল দেশের কাতারে উপনীত হয়েছে।
তিনি আরও বলেন, ৭৫ এ বঙ্গবন্ধুসহ গোটা পরিবারকে হত্যার পর দেশের মানুষ স্বপ্ন দেখা ভুলে গিয়েছিলেন। আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর মানুষ আবারও স্বপ্ন দেখতে শুরু করে। সুখী সমৃদ্ধ সোনার বাংলাদেশ বিনির্মানে প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
গৃহনির্মান পরিদর্শনের সময় পঞ্চগড়ের জেলা প্রশাসক মো.জহুরুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক দীপঙ্কর রায়, বোদা উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি, বোদা পৌরসভার মেয়র অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা, কেন্ত্রীয় যুবলীগ নেতা কৌশিক নাহিয়ান নাবিদ, মাড়েয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু আনসার মো. রেজাউল করিম শামীমসহ আওয়ামীলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পঞ্চগড় জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম জানান, পঞ্চগড় জেলায় প্রায় ৫ হাজার ভুমিহীন গৃহহীনদের জন্য গৃহনির্মাণ করা হচ্ছে। ইতোমধ্যে সাড়ে তিন হাজার ভুমিহীন গৃহহীন পরিবারের কাছে ঘর হস্তান্তর করা হয়েছে। অবশিষ্ট দেড় হাজার ঘর নির্মাণ কাজ চলছে। আগামী জুনের মধ্যে এসব ঘর  ভুমিহীন গৃহহীণদের মাঝে হস্বান্তর করা হবে।
শেয়ার