Top

কুসিক নির্বাচন: ১০ জনের মনোনয়নপত্র বাতিল

১৯ মে, ২০২২ ৭:৩০ অপরাহ্ণ
কুসিক নির্বাচন:  ১০ জনের মনোনয়নপত্র বাতিল
আবু সুফিয়ান, কুমিল্লা   :
কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনের মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে মেয়র  প্রার্থী পদে ছয় জনের মনোনয়ন বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। 
 কাগজপত্রে অসঙ্গতি, ঋণ খেলাপি ও অসম্পূর্ণ তথ্যের অভিযোগে নয়জন সাধারণ কাউন্সিলর ও একজন সংরক্ষিত (নারী) কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়েছে।
বৃহস্পতিবার (১৯ মে) দিনভর কুমিল্লা শিল্পকলা একাডেমিতে যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী এ তথ্য জানান।
সূত্র মতে, সাধারণ সদস্য পদে ১২০ জন মনোনয়ন পত্র দাখিল করেন। যার মধ্যে ৯ জনের মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করা হয়েছে।
সংরক্ষিত কাউন্সিলর পদে ৩৮ জনের মধ্যে ১ জনের মনোনয়ন পত্র বাতিল করা হয়। মেয়র পদে ছয়জন আবেদন করেছেন, সবার প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়েছে।
যাদের মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়েছে তারা হলেন, ২ নং ওয়ার্ডের বিল্লাল হোসেন, ৪ নম্বর ওয়ার্ডের কবির আহমেদ, ৫ নং ওয়ার্ডের মোঃ এরশাদ হোসেন, ১৪ নং ওয়ার্ডের আবুল কালাম আজাদ, ১৭ নং সৈয়দ রুমন আহমেদ,  ১৯ জুয়েল ২১ নং ওয়ার্ডের মোঃ মিন্টু ও জামাল হোসেন কাজল, ২৩ নং ওয়ার্ডে আবুল কালাম আজাদ। এছাড়াও সংরক্ষিত কাউন্সিলর পদে ৫ নং ওয়ার্ডের ফারজানা আক্তারের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।
রিটার্নিং কর্মকর্তা মোঃ শাহেদুন্নবী জানান, যাদের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে, তারা আগামী ২০, ২১ ও ২২ মে ২০২২ তারিখের মধ্যে জেলা প্রশাসনের মাধ্যমে বিভাগীয় কমিশনার বরাবার অপিল করতে পারবেন।
প্রসঙ্গত, কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে মোট ১৬৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে ৬ জন মেয়র প্রার্থী, ১২০ জন সাধারণ কাউন্সিলর এবং ৩৮ জন সংরক্ষিত কাউন্সিলর পদে আবেদন করেছেন। আগামী ২৭ মে প্রতীক প্রদান করা হবে। ১৫ জুন নির্বাচন।
শেয়ার