Top
সর্বশেষ

কুমিল্লা সিটি কর্পোরেশনের কাউন্সিলর সরকার মাহমুদ জাবেদকে বরখাস্ত

১২ সেপ্টেম্বর, ২০২৪ ৩:৫৮ অপরাহ্ণ
কুমিল্লা সিটি কর্পোরেশনের কাউন্সিলর সরকার মাহমুদ জাবেদকে বরখাস্ত
কুমিল্লা প্রতিনিধি :

কুমিল্লা সিটি কর্পোরেশনের ০৩ নং সাধারণ ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলর সরকার মাহমুদ জাবেদকে সাময়িকভাবে বরখাস্ত করা করা হয়েছে। গত ১১ সেপ্টেম্বর স্থানীয় সরকার মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ সিটি কর্পোরেশন-১ এর উপসচিব মোহাম্মদ শামছুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে জানা গেছে এ তথ্য।

চলতি বছরের ১৩ মার্চ কুমিল্লার কোতয়ালী মডেল থানায় দায়ের করা মামলা ও আইন শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ দ্রুত বিচার আদালতে তার বিরুদ্ধে একটি চার্জশিট গৃহীত হওয়া তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

স্থানীয় সরকার বিভাগ সিটি কর্পোরেশন-১ এর উপসচিব মোহাম্মদ শামছুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, সরকার মাহমুদ জাবেদ, কুমিল্লা সিটি কর্পোরেশনের ০৩ নং সাধারণ ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলর। তার বিরুদ্ধে কোতয়ালী থানায় ১৩ মার্চ ২০২৪ তারিখের মামলা নং-০২ (দ্রুত জি আর মামলা নং-০৬/২০২২) দায়ের করা হয়েছে; এবং তার বিরুদ্ধে দ্রুত জি আর ০৬/২০২২ নং মামলায় আইন শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ দ্রুত বিচার আদালত, কুমিল্লা কর্তৃক অভিযোগপত্র (সি/এস) গৃহীত হয়েছে; এবং সিটি কর্পোরেশনের কোন কাউন্সিলরের বিরুদ্ধে ফৌজদারি মামলায় অভিযোগপত্র আদালত কর্তৃক গৃহীত হলে, সেক্ষেত্রে সরকার, লিখিত আদেশের মাধ্যমে কাউন্সিলরকে সাময়িকভাবে বরখাস্তের বিধান রয়েছে, সেহেতু, ‘স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯’ এর ধারা ১২ এর উপ-ধারা (১) এর প্রদত্ত ক্ষমতাবলে কুমিল্লা সিটি কর্পোরেশনের ০৩ নং সাধারণ ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলর পদ হতে সরকার মাহমুদ জাবেদকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

জানা গেছে, কুমিল্লার রেইসকোর্সের ধানমন্ডি রোডের মেজর অব. মো: আলমগীরের ছেলে ইঞ্জিনিয়ার মনিরুল আলম বরখাস্তকৃত কাউন্সিলর সরকার মাহমুদ জাবেদের বিরুদ্ধে দায়ের করা সব মামলার তথ্য প্রমাণ বিবরণ দিয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে তাকে বরখাস্তের জন্য আবেদন করেন। আবেদনে উল্লেখ করা হয় সরকার মাহমুদ জাবেদ ইঞ্জিনিয়ার মনিরুল আলমের কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেন এবং ২০১৯ সালে তার বাড়িতে হামলা করেন। এসব ঘটনায় দায়ের করা মামলায় সিআইডি কাউন্সিলর সরকার মাহমুদ জাবেদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে। এরই প্রেক্ষিতে কাউন্সিলর সরকার মাহমুদ জাবেদকে সাময়িকভাবে বরখাস্ত করা করা হয়েছে।

ইঞ্জিনিয়ার মনিরুল আলম বলেন, এতদিন যে তার নেতৃত্বে আমাদের এত অত্যাচার করা হয়েছে তারসহ পুরা টিমের সর্বোচ্চ বিচার দাবি জানাচ্ছি। শুধু সে গুলি করে নাই, তার সাথে যারাই গুলি করে অপরাধ করেছে প্রশাসন তাদের বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে।

এম পি

শেয়ার