Top

চাকরী স্থায়ী করনের দাবীতে আউটসোর্সিং কর্মচারীদের মনববন্ধন

২০ মে, ২০২২ ৫:২৮ অপরাহ্ণ
চাকরী স্থায়ী করনের দাবীতে আউটসোর্সিং কর্মচারীদের মনববন্ধন

ঠিকাদার দাস প্রথা বিলুপ্ত করে কর্মরত সকলের চাকরী স্থায়ী করনের দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে বাংলাদেশ আউটসোর্সিং কর্মচারী কল্যাণ পরিষদ।

শুক্রবার (২০ মে) সকাল ১০ টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের এর সামনে সংগঠনটির কেন্দ্রীয় কমিটির উদ্দ্যেগে সারা দেশের হাজার হাজার আউটসোসিং কর্মচারীরা এ মানববন্ধনে উপস্থিত ছিলেন।

এসময় স্বাধীনতা আউটসোর্সিং কর্মচারী কল্যাণ পরিষদের সভাপতি মাহবুবুর রহমান আনিস। সাধারণ সম্পাদক এম এম জীবন, সাংগঠনিক সম্পাদক মজিবুর রহমান সঞ্চালক রফিকুল ইসলামসহ বাংলাদেশ আউটসোর্সিং এর নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, ঠিকাদার দাস প্রথা বিলুপ্ত করে কর্মরত সকলের চাকরী স্থায়ী করন করতে হবে।

আউটসোর্সিং নীতিমালা ২০১৮ এর ৩ নাম্বার অনুচেছদে -৮ নাম্বার কলমে ঠিকাদার কে ছাড়া সরাসরি সেবা প্রদান কারীর সাথে চুক্তি সম্পাদন করতে সেবা গ্রহন ও সেবা ক্রয়কারী মধ্যে ঠিকাদার কে না রাখার দাবি জানান তারা। আউটসোর্সিং প্রথা বন্ধ করে আউটসোর্সিং ও দৈনিক মুজুরী ভিত্তিক নিয়োজিত সকল কর্মচারীদের চাকুরী পর্যায়ক্রমে বয়স শিথিলের দাবি তুলে ধরেন উপস্থিত বক্তারা।

এছাড়া সরকারী দপ্তর অধিদপ্তর পরিদপ্তর এ ইতি মধ্যে অনেকেই বিনা অপরাধে এবং ঠিকাদার কে ঘুষ না দিতে পারায়, যাদেরকে চাকুরী চ্যুত করা হয়েছে তাদের চাকুরী তে পূর্ন বহাল করার দাবিসহ উৎসব বোনাস সহ উৎসব ভাতা ও আউটসোর্সিং এ কর্মরত সকল কর্মচারীদের বকেয়া বেতন দ্রুত পরিশোধের জোড় দাবি জানানো হয় মানববন্ধনে।

শেয়ার