Top

সিরাজগঞ্জে পৌর বাজারে মাছের সংকট, মূল্য বৃদ্ধি

১৯ জানুয়ারি, ২০২১ ৬:৫৪ অপরাহ্ণ
সিরাজগঞ্জে পৌর বাজারে মাছের সংকট, মূল্য বৃদ্ধি
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জ পৌর এলাকার বিভিন্ন বাজারে মাছ সংকট ও তার মূল্য বৃদ্ধি পেয়েছে। নবনির্বাচিত কাউন্সিলর হত্যার ঘটনার পর থেকে এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। স্থানীয়রা জানান, গত শনিবার অনুষ্ঠিত এ নির্বাচনে পৌর এলাকার ৬ নং ওয়ার্ডের বিজয়ী কাউন্সিলর তরিকুল ইসলাম খান নিহত হন।

পরাজিত প্রার্থীর সমর্থকরা নির্বাচনে পরাজয় না মানতে পেরেই তাকে ছুরিকাঘাতে হত্যা করা হয়। এ নির্মম হত্যাকান্ডের পর থেকেই শহীদগঞ্জ বেপারীপাড়াসহ অনান্য মহল্লার অনেক মৎস্য ব্যবসায়ী পালিয়ে বেড়াচ্ছেন। এ কারণে পৌর এলাকার বড়বাজার, বাজার ষ্টেশন, বাহিরগোলা ও কালিবাড়ি বাজারে মাছ সংকট ও মূল্য বৃদ্ধি পেয়েছে।

বর্তমানে এসব বাজারে ছোট বড়সহ বিভিন্ন প্রজাতের মাছের কেজি প্রতি ৬০/৭০ টাকা বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে শহরের বড়বাজারের মাছের বাজার এখনও জমে উঠছে না। এ কারণে নানা প্রজাতের মাছ সংকট ও তার মূল্য বৃদ্ধি ঘটছে। তবে রোববার রাতে তরিকুল হত্যার ঘটনায় সংশ্লিষ্ট থানায় মামলা দায়েরের পর গ্রেফতারে ভয়ে ওইসব মহল্লায় পুরুষ শূন্য হয়ে পড়েছে।

এদিকে সিরাজগঞ্জ সদর থানার ওসি বাহাউদ্দিন ফারুকী বলেন, ইতিমধ্যেই নব নির্বাচিত কাউন্সিলর তরিকুল হত্যা মামলার এজাহারভুক্ত আসামি স্বপনকে গ্রেফতার করা হয়েছে এবং প্রধান আসামিসহ অনান্য আসামিকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে তিনি উল্লেখ করেন।

শেয়ার