Top

মজুরি বৃদ্ধির দাবিতে নাকুঁগাও স্থলবন্দরে শ্রমিকদের কর্মবিরতি

০১ সেপ্টেম্বর, ২০২২ ৬:১৭ অপরাহ্ণ
মজুরি বৃদ্ধির দাবিতে নাকুঁগাও স্থলবন্দরে শ্রমিকদের কর্মবিরতি
নালিতাবাড়ী(শেরপুর)প্রতিনিধি :

শেরপুর জেলার একমাত্র স্থলবন্দর নালিতাবাড়ী উপজেলার নাকুগাঁও স্থলবন্দরে কর্মরত লোড-আনলোড শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবীতে কর্মবিরতি চলছে। মজুরি বৃদ্ধির দাবীতে শত শত শ্রমিক একত্রিত হয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বন্দরে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দুপুরে জেলার নালিতাবাড়ী উপজেলায় অবস্থিত ‘নাকুগাঁও স্থলবন্দর লোড-আনলোড শ্রমিক ইউনিয়ন-৪০৪৬’ এ কর্মসূচীর হাতে নেয়। সকালে শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে কর্মবিরতি ঘোষণা দেওয়া হলে প্রায় সাত শতাধিক শ্রমিক কাজ বন্ধ রেখে কর্মবিরতি পালন করে। দুপুরে শ্রমিক ইউনিয়নের সভাপতি আলম মিয়া ও সাধারণ সম্পাদক সুজন মিয়ার নেতৃত্বে বন্দরে মানব বন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে তারা বিক্ষোভ মিছিল নিয়ে বন্দর প্রদক্ষিণ করে।

শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ জানান, সম্প্রতি তেলের মূল্য বৃদ্ধির সাথে সাথে পাল্লা দিয়ে সবধরনের নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়েছে। কিন্তু বাড়েনি নাকুগাঁও স্থলবন্দরে কর্মরত লোড আনলোড শ্রমিকদের শ্রমের মূল্য। বেশ কিছুদিন যাবত দফায় দফায় পত্র চালাচালির পর মালিকপক্ষের সাথে বৈঠক করেও এর সুরাহা মিলেনি। সর্বশেষ ৩১ আগস্ট পর্যন্ত মালিক সমিতি সময় নেয়। কিন্তু ওই সময় পার হয়ে গেলেও তারা কোন প্রকার সুরাহা দেয় নি।

প্রতি সিএফটি পাথর লোড করতে তাদের ৩ টাকা করে দেওয়া হয় বর্তমান বাজার মূল্যের সাথে মিল রেখে তারা ১ টাকা বাড়িয়ে ৪ টাকা দাবি করেন। তারা আরও জানান, দাবি না মানা পর্যন্ত কর্মবিরতি চলবে।

শেয়ার