Top

রংপুরে অটোরিকশার বিকল্প হিসেবে সিটি বাস চালুর উদ্যোগ

০৮ সেপ্টেম্বর, ২০২২ ৭:২২ অপরাহ্ণ
রংপুরে অটোরিকশার বিকল্প হিসেবে সিটি বাস চালুর উদ্যোগ
রংপুর প্রতিনিধি :

যানজট নিয়ন্ত্রণে অটোরিকশার বিকল্প হিসেবে নগরীতে সিটি বাস সার্ভিস চালুর উদ্যোগ গ্রহণের কথা জানিয়েছে রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার নুরেআলম মিনা।

তিনি বলেছেন, রংপুর মহানগরীর সড়ক ও ট্রাফিক ব্যবস্থায় বিদ্যমান সমস্যা থাকবে না। যানজট নিয়ন্ত্রণে সিটি করপোরেশনসহ সরকারের সংশ্লিষ্ট অন্যান্য বিভাগের সাথে সমন্বয় করে অটোরিকশার বিকল্প হিসেবে সিটি বাস সার্ভিস চালুর উদ্যোগ গ্রহণ করা হবে। এজন্য ট্রাফিক ব্যবস্থায় শৃংখলা বজায় রাখতে সকলের সহযোগিতা প্রয়োজন।

তিনি বৃহস্পতিবার দুপুরে রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে পরিবহন মালিক ও শ্রমিকদের সাথে রংপুর নগরীর ট্রাফিক ব্যবস্থাপনা নিয়ে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন।

মহানগরীর সড়ক ও ট্রাফিক ব্যবস্থার উপর একটি সম্যক ধারণা তুলে ধরে কমিশনার নুরেআলম মিনা বলেন, পুলিশ এবং পরিবহন মালিক-শ্রমিক পরস্পরের পরিপূরক। আমরা কাজ করার সুবিধার্থে পরিবহন মালিক-শ্রমিক কেন্দ্রীয় একটি কমিউনিটি পুলিশিং কমিটি গঠন করা হবে। একই সঙ্গে পরিবহন সেক্টর ও সড়কে অরাজকতা সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন কমিশনার।

রংপুর জেলা মোটর মালিক সমিতির সভাপতি এ.কে.এম মোজাম্মেল হক সভাপতিত্বে বক্তব্য রাখেন উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) আবু বকর সিদ্দীক, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মেনহাজুল আলম, রংপুর জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এম এ মজিদসহ ট্রাফিক বিভাগের অন্যান্য কর্মকর্তাবৃন্দ, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী,জেলা পরিবহন মালিক-শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।

শেয়ার