Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

ইডকল গ্রিন টাওয়ারের ভিত্তিপ্রস্তর স্থাপন

১৫ সেপ্টেম্বর, ২০২২ ৯:০১ অপরাহ্ণ
ইডকল গ্রিন টাওয়ারের ভিত্তিপ্রস্তর স্থাপন
নিজস্ব প্রতিবেদক :

ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেডের (ইডকল) গ্রিন টাওয়ারের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠান বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রাজধানীতে মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মন্ত্রী তার বক্তব্যে উল্লেখ করেন যে সরকারি ভবনগুলোর মধ্যে ইডকল গ্রিন টাওয়ার-ই প্রথম লিড প্লাটিনাম সার্টিফিকেশন পাওয়ার লক্ষ্য নিয়ে কাজ শুরু করতে যাচ্ছে।

অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য সব স্টেকহোল্ডারকে ধন্যবাদ জানিয়েছেন অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব ও ইডকলের চেয়ারম্যান শরীফা খান।

স্বাগত বক্তব্যে ইডকলের সিইও নাজমুল হক উল্লেখ করেন, জ্বালানি সাশ্রয়ী আবাসিক ও বাণিজ্যিক ভবন বাস্তবায়ন ও জনপ্রিয় করার লক্ষ্যে ইডকল গ্রিন টাওয়ারের জন্যে লিড প্লাটিনাম সার্টিফিকেশনের বিষয়ে অগ্রসর হচ্ছে।

এ উপলক্ষে ইডকল বাংলাদেশ স্থপতি ইন্সটিটিউটের সহায়তায় একটি উন্মুক্ত আর্কিটেকচারাল ডিজাইন প্রতিযোগিতার আয়োজন করে এবং জুরি বোর্ডের সহায়তায় ৬০টির অধিক প্রতিযোগী থেকে বিজয়ী নির্বাচিত করা হয়।

১৯৯৭ সালে প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত ইডকলের যাত্রার ওপর একটি ইনফোগ্রাফিক ভিডিও অনুষ্ঠানে পরিবেশন করা হয়। আরেকটি উপস্থাপনায় ইডকল গ্রিন টাওয়ারের স্থাপত্য নকশা, প্রযুক্তিগত বৈশিষ্ট্য, ভবনের সুবিধা এবং ইডকল গ্রিন টাওয়ারের পরিবেশগত ও অর্থনৈতিক সুবিধাগুলো তুলে ধরেন এর ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ ওয়াহিদুর রহমান।

অনুষ্ঠানে ইডকলের বোর্ডের সদস্য, ইডকল অফিসিয়াল ও অন্যান্য স্টেকহোল্ডাররা উপস্থিত ছিলেন।

শেয়ার