Top

চট্টগ্রামে ২৯ দেশের প্রতিনিধি-প্রতিষ্ঠানের স্টিল কনফারেন্স

২০ সেপ্টেম্বর, ২০২২ ৩:৪৫ অপরাহ্ণ
চট্টগ্রামে ২৯ দেশের প্রতিনিধি-প্রতিষ্ঠানের স্টিল কনফারেন্স
মুহাম্মদ দিদারুল আলম, চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রামের পাঁচ তারকা হোটেল র‌্যাডিসন ব্লু বে ভিউতে মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) থেকে দুদিনব্যাপী তৃতীয় স্টিল অ্যান্ড র’ ম্যাটেরিয়াল কনফারেন্স শুরু হয়েছে। এতে বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, জার্মানি, বেলজিয়াম, ইতালি, ভিয়েতনাম, অস্ট্রেলিয়া, ভারত, অস্ট্রিয়া, তাইওয়ান, চীন, জাপানসহ ২৯টি দেশের প্রতিনিধি ও প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে।

ভারতের স্টিলমিন্টের পৃষ্ঠপোষকতায় আয়োজিত এ অনুষ্ঠানে ৪২টি স্টলে ডিজিটাল মাধ্যমে পণ্য ও সেবা তুলে ধরার পাশাপাশি দ্বিপাক্ষিক মতবিনিময়, বাণিজ্যিক সুবিধা ইত্যাদি নিয়ে আলোচনা করছেন বিভিন্ন দেশের উদ্যোক্তা ও ব্যবসায়ীরা।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকালে কনফারেন্সের উদ্বোধন করেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান।

তিনি বলেন, আধুনিক সভ্যতার অন্যতম ভিত্তি হচ্ছে স্টিল। স্টিল ইন্ডাস্ট্রির কোয়ালিটি, ভ্যালু ক্রিয়েশন, বাজার সম্প্রসারণে এ কনফারেন্স ইতিবাচক ভূমিকা রাখবে।

কনফারেন্সে বিশ্বব্যাপী লৌহ ও ইস্পাত পণ্যের বর্তমান পরিস্থিতি ও সম্ভাবনা, কাঁচামালের সংকট, ইস্পাত পণ্যের গুণগতমানের উৎকর্ষ, টেকসই প্রযুক্তি, জাহাজভাঙা শিল্প, আধুনিক মার্কেটিং পলিসি ইত্যাদি বিষয়ে দেশ-বিদেশের বিশেষজ্ঞরা বক্তব্য দেবেন।

উদ্বোধন অনুষ্ঠানে অতিথি হিসেবে বিএসআরএম গ্রুপের চেয়ারম্যান আলীহোসাইন আকবরআলী অংশগ্রহণ করেন। এছাড়া বক্তা হিসেবে অংশ্রগ্রহণ করেন- শিপ ব্রেকিং অ্যাসোসিয়েশনের সভাপতি আবু তাহের, বিএসআরএম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আমীর আলীহোসাইন, পিএইচপি ফ্যামিলির ব্যবস্থাপনা পরিচালক ইকবাল হোসেন, পরিচালক আলী হোসেন, আমির হোসেন সোহেল, জহিরুল ইসলাম রিংকু প্রমুখ।

এ অনুষ্ঠানে বাংলাদেশের স্বনামধন্য প্রতিষ্ঠান বিএসআরএম, পিএইচপি ফ্যামিলি, কেওয়াইস্টিল, এইচএম স্টিল, আনোয়ার ইস্পাত, সালাম স্টিল, জেডএসআরএমসহ বেশ কিছু দেশি প্রতিষ্ঠান স্টল দিয়ে নিজেদের পণ্য ও সেবা তুলে ধরছেন। রয়েছে ভারতের টাটা গ্রুপ, রাঘব প্রোডাক্ট, জাপানের মিটস্যুই, কোরিয়ার কোবেস্টিল, হোন্দাই স্টিল, জার্মানির এসএমএস গ্রুপ, ইলেক্ট্রোথাম, ইন্ডাকট্রোথামের স্টলসহ ২৯ দেশের প্রতিনিধি ও প্রতিষ্ঠান।

শেয়ার