Top

শায়েস্তাগঞ্জে মুক্তিপণ না পেয়ে স্কুলছাত্রকে হত্যা, আটক ৩

২৬ জানুয়ারি, ২০২১ ৫:৫৭ অপরাহ্ণ
শায়েস্তাগঞ্জে মুক্তিপণ না পেয়ে স্কুলছাত্রকে হত্যা, আটক ৩
হবিগঞ্জ প্রতিনিধি :

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে মুক্তিপণের ৮০ লাখ টাকা না পেয়ে তানভীর আহমেদ (১৬) নামে এক স্কুলছাত্রকে হত্যা করেছে অপহরণকারী চক্র। পুলিশ এ ঘটনায় জড়িত সন্দেহে ৩ জনকে অভিযান চালিয়ে আটক করেছে। পরে তাদের দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী মঙ্গলবার দুপুর ২টার দিকে উদ্ধার করা হয়েছে নিহত স্কুলছাত্রের মরদেহ।

তানভীর উপজেলার নুরপুর ইউনিয়ানের পশ্চিম নছরতপুর গ্রামের ফারুক মিয়ার ছেলে। সে স্থানীয় হাজী আফরাজ আলী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।

শায়েস্তাগঞ্জ থানার (ওসি) অজয় চন্দ্র দেব জানান, গত ২৪ জানুয়ারি রাত ৮টার দিকে স্কুলছাত্র তানভীরকে অপহরণ করে একই গ্রামের জলিল মিয়ার ছেলে জাহেদ মিয়া (২৪), সৈয়দ আলীর ছেলে উজ্জল মিয়া (২২) ও মলাই মিয়ার ছেলে শান্ত মিয়া (১৮)। পরে তারা তানভীরের বাবার মোবাইলে কল দিয়ে ৮০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

এক পর্যায়ে তানভীরের বাবা বিষয়টি শায়েস্তাগঞ্জ থানা পুলিশকে জানালে বিষয়টি তদন্তে নামে পুলিশ। তদন্তের এক পর্যায়ে রোববার রাতেই অপহরণকারী চক্রের সদস্য জাহেদ ও শান্তকে আটক করা হয়। পরে তাদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে তারা ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে এবং অপহরণ চক্রের মাস্টার মাইন্ড উজ্জলের নাম প্রকাশ করে।

এরই পরিপ্রেক্ষিকে মঙ্গলবার সকালে উজ্জলকে আটক করে পুলিশ। উজ্জলের দেওয়া তথ্যমতে দুপুরে নিহত স্কুলছাত্রের মরদেহ একটি পুকুর থেকে উদ্ধার করা হয়।

ওসি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপহরকারীরা তানভীরকে গলায় ফাঁস দিয়ে ও বুকে ছুরি মেরে হত্যার কথা স্বীকার করেছে। মুক্তিপণের টাকা না পেয়ে তারা তাকে হত্যা করে মরদেহ গুমের উদ্দেশ্যে পুকুরে পুঁতে রাখে। এ ঘটনার পেছনে আরো কোন কারণ আছে কি না তা খতিয়ে দেখছে পুলিশ।

শেয়ার