Top

রংপুরে মার্কেট সংস্কারের দাবিতে ব্যবসায়ীদের বিক্ষোভ

০৬ অক্টোবর, ২০২২ ৫:১৯ অপরাহ্ণ
রংপুরে মার্কেট সংস্কারের দাবিতে ব্যবসায়ীদের বিক্ষোভ
রংপুর প্রতিনিধি :

রংপুর জেলা পরিষদ সুপার মার্কেটের সংস্কারসহ পাঁচ দফা দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন সেখানকার ব্যবসায়ীরা। দাবি আদায়ে জেলা পরিষদসহ বিভিন্ন দপ্তরে স্মারকলিপি প্রদান করেছেন তারা। বৃহস্পতিবার দুপুরে মার্কেটের সামনে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। এসময় মার্কেট সংস্কারের দাবিতে বিভিন্ন শ্লোগান দেন তারা।

ব্যবসায়ী নেতারা জানান, তাদেও এই পাঁচ দফা দাবি বাস্তবায়ন না হলে আন্দোলনে যেতে বাধ্য হবেন তারা। সুপার মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম বুলবুল বলেন, অনেক আগে থেকেই মার্কেটের বৈদ্যুতিক লাইনগুলো জরাজীর্ণ হয়ে আছে। যে কোনো সময় বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে। বহুবছর ধরে সংস্কার না হওয়াতে মার্কেট এখন ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। অথচ মার্কেটের ৩৩৩টি দোকান থেকে প্রতিমাসে ভাড়া ছাড়াও ভবন সংস্কারের জন্য ২০০ টাকা করে প্রদান করা হয়।

তিনি বলেন, গত পাঁচ বছরে কমপক্ষে ১৮ বার বৈদ্যুতিক শর্ট সার্কিটে আগুন লেগেছে। এর আগে আগুন লেগে বেশ কয়েকটি দোকান ভস্মীভূত হয়েছে। কর্তৃপক্ষ কোন ব্যবস্থা নেয়নি। আমরা কোনো না কোনো ভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছি, কিন্তু জেলা পরিষদ থেকে মার্কেট সংস্কারের এখন পর্যন্ত কোনো উদ্যোগ নেয়া হয়নি।

এদিকে মার্কেট সংস্কারসহ ব্যবসায়ীদের অভিযোগের ব্যাপারে জানতে চাইলে জেলা পরিষদের সহকারী প্রকৌশলী মোস্তফা কামাল রাব্বী জানান, মার্কেটের ব্যবসায়ীরা একটি স্মারকলিপি দিয়েছেন। আমরা তাদের দাবি-দাওয়ার ব্যাপারে সংশ্লিষ্টদের সাথে কথা বলে দেখবো বলে জানান তিনি।

শেয়ার