Top

মানিকগঞ্জ সদর হাসপাতালে মহিলা ছিনতাইকারী আটক

১০ অক্টোবর, ২০২২ ২:৪৩ অপরাহ্ণ
মানিকগঞ্জ সদর হাসপাতালে মহিলা ছিনতাইকারী আটক
মানিকগঞ্জ প্রতিনিধি :

বেশকিছু দিন যাবত মানিকগঞ্জে একটি সংঘবদ্ধ নারী চক্র নানান ভাবে ছলনার আশ্রয়ে নিরীহ নারীদের কাছ থেকে টাকা-পয়সা, গহনা লুটে নিচ্ছে। এছাড়াও ছোট ছোট বাচ্চাদেরকে নিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় আজও ঐ দলের একটি অংশ জেলা সদর হাসপাতালে ছিনতাইয়ের আশ্রয় নিতে গেলে এক নারী আটক করেছে ঘটনাস্থলে থাকা উপস্থিত জনতা।

আজ সকাল এগারোটা’র দিকে জেলা সদর হাসপাতালের মহিলা টিকিট কাউন্টারে সিরিয়ালে দাড়ানো এক রোগীকে লাইন থেকে একটু দূরে নিয়ে অভিনব ছিনতাইয়ের ঘটনা ঘটাতে গেলে ছিনতাই চক্রের ওই নারীকে আটক করা হয়।

আটক ওই নারী বেলী আক্তার (৩৭) শরিয়তপুর জেলার জাজিরা উপজেলার নাজিমুদ্দিন বেপারীকান্দি গ্রামের মোঃ মান্নার স্ত্রী বলে জানা গেছে। এছাড়াও পালিয়ে যাওয়া অপর এক নারীর নাম ইতি (৩৫)। সে মানিকগঞ্জের ঘিওর উপজেলার তরা গ্রামের জসীমউদ্দিনের স্ত্রী বলেও জানা গেছে।

অপরদিকে ঘটনার স্বীকার ভুক্তভোগী নারী লতা বেগম (৫০) মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার খলসী গ্রামের মোঃ দুলালের স্ত্রী।

ভুক্তভোগী লতা বেগম বলেন, “আমি ডাক্তার দেহাইব্যার আইছি। টিকিট নিমু বইল্যা লাইনে দাড়াইছি। হটাত কইরা ওই মহিলা আমারে কয় দেহেন ক্যারা যেন টুপলা (টাকা বা অন্য কিছু আছে এমন থলে) ফালায়ে গ্যাছে। মনে হয় ট্যাকা। আসেন তো দেহি এর মধ্যে কি আছে? এই কইয়্যা আমারে লাইন থেইক্যা সরায়ে নিয়্যা যায় এবং একটা কাগজের পুরি (চিরকুট) খুইল্যা দেহায়। আমি তো সাথে সাথে বুইজ্যা ফালাইছি। এর আগেও শুনছি এই রকম ঘটনা। লগে লগে সবাইরে জানাইলাম। তারপর সবাই এই মহিলারে ধরবার পারলেও আরেকটারে ধরবার পারে নাই।

অপরদিকে আটক ওই নারী বেলী আক্তার ঘটনার সত্যতা স্বীকার করেছে। সে জানিয়েছে গত তিন দিন যাবত তরাস্থ গ্রামের ইতি’র সাথে এই ছিনতাই চক্রে যুক্ত হয়েছে। তার কাজ হলো বিভিন্ন উপায়ে নিরীহ বোকা টাইপের নারীদেরকে সোনার গয়না বা মোটা অংকের টাকার লোভ দেখানো এবং অল্প টাকায় একটা চিরকুট বেচে দেয়া। যা একধরণের ধোঁকা দেয়া। এছাড়াও গত পরশু প্রায় দুই হাজার টাকা এই ছলনার আশ্রয়ে তারা ছিনতাই করেছে।

এদিকে হাসপাতাল থেকে কয়েক দিন আগে বাচ্চা হারিয়ে গেছে। কে বা কারা বাচ্চাকে নিয়ে গেছে এখনো তা অজানা। তবে আটক ওই মহিলার শারীরিক গঠন দেখে হাসপাতাল কর্তৃপক্ষ সিসি টিভি’র ফুটেজ পর্যালোচনা করেছে। কিন্তু কোনো সিদ্ধান্তে আসতে পারেনি।

পরবর্তীতে সদর থানায় জানালে পুলিশ ঘটনাস্থল থেকে আটক ওই নারীকে থানা হেফাজতে নিয়ে যায়।

শেয়ার