Top

রাত পোহালেই কলারোয়া নির্বাচন, প্রচার-প্রচারণা শেষ

২৯ জানুয়ারি, ২০২১ ১২:৪০ অপরাহ্ণ
রাত পোহালেই কলারোয়া নির্বাচন, প্রচার-প্রচারণা শেষ
সাতক্ষীরা প্রতিনিধি :

সাতক্ষীরার কলারোয়ায় আগামীকাল ৩০ জানুযারী পৌরসভা নির্বাচন। পোষ্টারে পোষ্টারে ছেয়ে দেয়া হয়েছে কলারোয়া পৌরসভার ৯টি ওয়ার্ডের সমস্ত অলিগলি।

গতকাল বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) শেষ মূহুর্তে নির্বাচনকে কেন্দ্র করে প্রচার-প্রচারনায় ব্যস্ত সময় পার করেছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। নির্বাচনের সময় ঘনিয়ে আসায় প্রার্থীরা সকাল থেকে রাত পর্যন্ত ছুটেছেন ভোটারদের বাড়ি বাড়ি ও পৌর সদরের বিভিন্ন দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠানে। বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে নিজের পক্ষে সমর্থন আদায়ের জন্য চেষ্টা করেছেন প্রার্থীরা।

কলারোয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীরা হলেন আওয়ামী লীগের দলীয় মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মনিরুজ্জামান বুলবুল, আওয়ামী লীগের বিদ্রোহী মোবাইল প্রতীকের সওতন্ত্র প্রার্থী সাজেদুর রহমান খাঁন চৌধুরী মজনু, বিএনপির মনোনীত ধানের শীষের প্রার্থী শেখ শরিফুজ্জামান তুহিন, বিএনপির বিদ্রোহী দুইবারের মেয়র গাজী আক্তারুল ইসলামের সহধর্মীনি জগ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী নার্গিস সুলতানা।

এদিকে, ৯টি ওয়ার্ডে ৩৯ জন সাধারণ কাউন্সিলর ও ১২ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে আশার বাণী এখনো পর্যন্ত ভোটের মাঠে কোন সহিংসতার ঘটনা ঘটেনি।

এ নির্বাচনে ৪ জন প্রার্থীর কাউকে ছোট করে দেখার সুযোগ নেই। তারা প্রত্যকেই জয়ের ব্যাপারে আশাবাদী।

আওয়ামী লীগের প্রার্থী মনিরুজ্জামান বুলবুল বলেন, আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা তার পক্ষে হয়ে কাজ করছেন। তাছাড়া জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন অব্যাহত রাখার স্বার্থে সাধারণ ভোটাররা তাকেই ভোট দেবেন।

অন্যদিকে, বিএনপির প্রার্থী শেখ শরিফুজ্জামান তুহিন জানান, প্রতীক বরাদ্দ পাওয়ার পর থেকে তিনি তার কর্মী সমর্থকদের নিয়ে ভোটের মাঠে কাজ চালিয়ে যাচ্ছেন। পৌর এলাকায় তিনি রাস্তাঘাট, ড্রেনেজ, পানি সহ বিভিন্ন উন্নয়নের প্রতিশ্রতি দিয়ে লিফলেট বিতরণ করে। তার অবস্থা খুবই ভালো। তবে গত ২৭ জানুয়ারী একটি মিথ্যা মামলায় সাবেক এমপি হাবিবুল ইসলাম  সহ ৩৪ জন আসামী একযোগে কারাগারে যাওয়ায় তার নির্বাচনে ব্যাপক ক্ষতি হয়েছে। তারপরেও আগামী ৩০ জানুয়ারী যদি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট হয় তাহলে তিনি জয়লাভ করবেন বলে আশাবাদী।

আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী সাজেদুর রহমান খান চৌধূরী মজনু বলেন, কলারোয়া পৌরসভা নির্বাচনে পরপর দুইবার বিএনপির প্রার্থী জয়ী হওয়ায় দৃশ্যমান কোন কাজ পৌরসভায় হয়নি। পৌরসভার বাসিন্দারা তাদের নাগরিক অধিকার পায়নি। তাই তিনি পৌরবাসীর নাগরিক অধিকার ফিরে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের বাড়ি বাড়ি ভোট প্রার্থনা করে গিয়েছেন। তিনি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

এদিকে, মেয়র গাজী আক্তারুল ইসলামের সহধর্মীনি নার্গিস সুলতানা বলেন, তার স্বামী কলারোয়া পৌরসভার দুই দুইবার মেয়র নির্বাচিত হয়েছেন। কিন্তু কোন বারই তিনি ৫ বছর চেয়ারে বসে কাজ করতে পারেননি। বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে তাকে সাময়িক বরখাস্ত করে রাখা হয়। গত ২৭ জানুয়ারী তার স্বামীকে একটি মিথ্যা মামলায় কারাগারে পাঠানো হয়েছে। তারপরেও তিনি তার কর্মী সমর্থকদের নিয়ে রাতদিন ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে তার স্বামীর অসমাপ্ত কাজ গুলো শেষ করার প্রতিশ্রুতি দিয়ে ভোট প্রার্থনা করেছেন। তিনি আশাবাদী তার স্বামীর ওই জনপ্রিয়তায় তিনি এবার মেয়র নির্বাচিত হয়ে পৌরবাসীর পাশে দাঁড়াবেন ইনশাআল্লাহ।

উল্লেখ্য, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষ্যে আইন শৃঙ্খলা বাহিনী ৯টি ওয়ার্ডে ইতোমধ্যে মহড়া দিয়েছেন এবং প্রত্যেকটি ওয়ার্ডে শাস্তি শৃঙ্খলা বজায় রাখতে পুলিশের একাধিক টিম মাঠে রয়েছে। বৃহস্পতিবার রাত ৮টায় সকল প্রচার-প্রচারনা শেষ হয়েছে। ৩০ জানুয়ারী সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট অনুষ্ঠিত হবে। এ ভোটে ২২ হাজার ৯৯৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে জানা গেছে।

শেয়ার