Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

“ট্রেড ফাইনান্স” বিষয়ে আইসিএমএবিতে আর্ন্তজাতিক কর্মশালা

০৫ নভেম্বর, ২০২২ ৬:১২ অপরাহ্ণ
“ট্রেড ফাইনান্স” বিষয়ে আইসিএমএবিতে আর্ন্তজাতিক কর্মশালা
বাণিজ্য ডেস্ক :

দি ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) “ট্রেড ফাইন্যান্স” এর উপর একটি দিনব্যাপী আন্তর্জাতিক কর্মশালা সম্পন্ন হয়েছে। ৩৬০টিএফ সিঙ্গাপুর কর্মশালার নলেজ পার্টানার।

শুক্রবার (৪ নভেম্বর) রাজধানীর নীলক্ষেতে আইসিএমএবি’র রুহুল কুদ্দুস অডিটোরিয়াম কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ । কর্মশালায় টেকনিক্যাল সেশনে সেশন চেয়ারম্যান হিসেবে উপস্থিত ছিলেন মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আনিস এ খান এবং বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গর্ভণর আহমেদ জামাল।

কর্মশালায় আইসিএমএবি প্রেসিডেন্ট মোঃ মামুনুর রশীদ এফসিএমএ’র সভাপতিত্বে থিম পেপার উপস্থাপন করেন করেন আইসিএমএবি’র সাবেক প্রেসিডেন্ট ও কাউন্সিল সদস্য আবু সাঈদ মোঃ শায়খুল ইসলাম এফসিএমএ। কর্মশালায় টেকনিক্যাল পেপার উপস্থাপনা করেন মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন সার্ভিসেসের প্রধান এটিএম নেসারুল হক, ৩৬০টিএফ সিঙ্গাপুরের সিনিয়র উপদেষ্টা পিনাকী রায় এবং “ডিজিটাল জার্নি অব ট্রেড ফাইনান্স” এবং ৩৬০টিএফ সিঙ্গাপুরের সহ-প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান সিএ পঙ্কজ মুন্দ্রা। কর্মশালায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আইসিএমএব’র ভাইস প্রেসিডেন্ট এবং ইনফিনিটি গ্রুপ অব কোম্পানি’র চেয়ারম্যান ইমতিয়াজ আলম এফসিএমএ, ব্র্যাক ব্যাংকের হেড অব ট্রানজ্যাকশন ব্যাংকিং মোঃ জাবেদুল আলম এবং ৩৬০টিএফ সিঙ্গাপুরের এশিয়া কান্ট্রি হেড বাংলাদেশ মীর শাহরিয়ার আহমেদ।

এ সময় উপস্থিত ছিলেন সাফার সাবেক প্রেসেডিন্টে এবং আইসিএমএবি সেমিনার ও কনফারেন্স কমিটির চেয়ারম্যান এ কে এম দেলোয়ার হোসেন এফসিএমএ, আইসিএমএবি’র ভাইস প্রেসিডেন্ট মোঃ মুনিরুল ইসলাম এফসিএমএ, সেক্রেটারি এ কে এম কামরুজ্জামান এফসিএমএ, কোষাধ্যক্ষ জনাব মোঃ আলী হায়দার চৌধুরী এফসিএমএ এবং কাউন্সিল সদস্য কাজী মুহাম্মদ জিয়াউদ্দিন এফসিএমএ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। কর্মশালায় ইনস্টিটিউটের প্রায় ৩৫০ প্রফেশনাল অ্যাকাউন্ট্যান্ট অংশ গ্রহণ করেন।

শেয়ার