Top

বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে সম্পন্ন হাজীগঞ্জ পৌরসভা নির্বাচন

৩০ জানুয়ারি, ২০২১ ৬:৫২ অপরাহ্ণ
বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে সম্পন্ন হাজীগঞ্জ পৌরসভা নির্বাচন
হাজীগঞ্জ প্রতিনিধি :

বিচ্ছিন্ন কিছু ঘটনার মধ্য দিয়ে শেষ হয়েছে হাজীগঞ্জ পৌরসভা নির্বাচন। ৩য় ধাপে এই পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়।

শনিবার (৩০ জানুয়ারি) বিকেল ৪টায় এ ভোটগ্রহণ শেষ হয়। এর আগে সকাল ৮টায় শুরু হয় ভোটগ্রহণ। তবে প্রায় প্রতিটি কেন্দ্রেই ছিল নারী ভোটারদের অনেক বেশি উপস্থিতি।

বেলা ৩টা পর্যন্ত প্রত্যেকটি ভোট কেন্দ্রে প্রায় ৭০ শতাংশ ভোটার ভোট প্রদান করেছেন বলে জানিয়েছেন অনেক প্রিসাইডিং অফিসার। সন্ধ্যা ৬ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত গণনাকালে কোথাও কোনো বড় ধরনের সংঘর্ষের খবর পাওয়া যায়নি।

ভোটগ্রহণের শুরুতে কেন্দ্রগুলোতে ছিলো ভোটারদের দীর্ঘ লাইন। তীব্র শীত উপেক্ষা করে উৎসবমুখর পরিবেশে ভোট দেন ভোটাররা। এ পৌরসভা নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী আব্দুল মান্নান খান বাচ্চু দুপুর ২টায় অনিয়ম ও ভোট কারচুপির অভিযোগ এনে তার নিজ বাসভবনে সাংবাদিক সম্মেলন করেন।

পৌরসভা নির্বাচন নিয়ে সন্তোষ প্রকাশ করেন নৌকা প্রতীকের প্রার্থী ও পৌর আওয়ামী লীগের সভাপতি বর্তমান মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন ।

হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, আনোয়ার হোসেন সরকারি প্রাথমিক বিদ্যালয়, রান্ধুনীমূড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ও রান্ধুনীমূড়া এবতেদায়ী মাদ্রাসা কেন্দ্র পরিদর্শন করে ভোটারদের উপস্থিতি ছিল লক্ষণীয়। অন্তত ৩/৪ শতাধিক ভোটার লাইনে দাড়িয়ে ভোট দেয়ার জন্য অপেক্ষা করছেন। তবে ভোট গ্রহনের শুরু থেকে অনেক কেন্দ্রে বিএনপির এজেন্টরদের দেখা যায়নি।

পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে কথা হলে কয়েকজন নারী ভোটার জানালেন, তিনি নির্বিঘ্নে ভোট দিয়েছেন। রান্ধুনীমূড়া এবতেদায়ী মাদ্রাসা নতুন ভোটার আলাউদ্দিন বলেন, ‘এ বারই তিনি প্রথম ভোট দিয়েছেন। কোন ঝামেলা ছাড়াই ভোট দিতে পারায় তার খুব খুশি লাগছে।’

ইতিহাসে এ প্রথম হাজীগঞ্জ পৌরসভা নির্বাচনে নিছিদ্র নিরাপত্তার বলয় থাকায় সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্নের জন্য কেন্দ্রগুলোতে পুলিশ, র‌্যাব, বিজিবি ও আর্মস ব্যটেলিয়ন ফোর্স মোতায়েন ছিলো। তাদের সহায়তার জন্য ছিলেন আনসার সদস্যরা।

সকাল থেকে ২০টি ভোট কেন্দ্র পরিদর্শন করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মো. মাহবু্ুবুর রহমানসহ বিভিন্ন গনমাধ্যমকর্মিরা।

এ পৌরসভা নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিলো ৪৫ হাজার ৩শ’৪৮ জন। সাধারণ ওয়ার্ড ১২টি, সংরক্ষিত নারী ওয়ার্ড ৪টি, ভোট কেন্দ্রের সংখ্যা ২০টি, ভোটকক্ষের সংখ্যা ছিলো ১শ’২৮টি, অস্থায়ী ভোটকক্ষের সংখ্যা ১৯টি। মেয়রসহ মোট প্রার্থী ছিলো ৬৯ জন।

শেয়ার