Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

এআইইউবি’তে জব ফেয়ার অনুষ্ঠিত

১৩ নভেম্বর, ২০২২ ২:০৮ অপরাহ্ণ
এআইইউবি’তে জব ফেয়ার অনুষ্ঠিত
বাণিজ্য ডেস্ক :

স্থানীয় ও বহুজাতিক প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীদের কর্মজীবনে যোগ দেওয়ার সুযোগ সৃষ্টির লক্ষ্যে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) শনিবার (১২ নভেম্বর) দিনব্যাপী জব ফেয়ার আয়োজন করে। ফেয়ারের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. কারমেন জেড লামাগনা।

এবারের জব ফেয়ারে দেশের ৯৬টি স্থানীয় ও বহুজাতিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে। এদের মধ্যে রয়েছে ব্যাংক, বিমা, লিজিং, অটোমোবাইল কোম্পানি, ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান, টেলিকম, তথ্যপ্রযুক্তি সেবাদানকারী প্রতিষ্ঠান, এয়ারলাইন্স, ট্রেডিং, অ্যাডভার্টাইজিং, ইলেক্ট্রনিক মিডিয়া, জব-পোর্টাল, রিয়েল এস্টেট ও নির্মাণকারী প্রতিষ্ঠান ইত্যাদি।

উল্লেখযোগ্য প্রতিষ্ঠান হিসেবে অংশগ্রহণ করেছে বাংলালিংক, আইপিডিসি, ব্র্যাক ব্যাংক, এনসিসি ব্যাংক, সিটি ব্যাংক, গ্রো এন এক্সেল, নগদ, বিকাশ, এসিআই, বাংলাট্রাক, ব্রেইন স্টেশন ৩, ডাটাপাথ, ইনফো লিংক, লিংক৩, মুনসী লিমিটেডসহ অন্যান্য প্রতিষ্ঠান।

জব ফেয়ারে এআইইউবি অ্যালামনাই সদস্যদের নিজস্ব ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোও অংশগ্রহণ করে। দিনব্যাপী জব ফেয়ারে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো চাকরিপ্রার্থীদের জীবন বৃত্তান্ত সংগ্রহের ব্যবস্থা করে।

এআইইউবি ২০০৬ সাল থেকে প্রতিবছর জব ফেয়ারের আয়োজন করে আসছে। কোভিড-১৯ এর বিধিনিষেধের কারণে ২০২০ এবং ২০২১ সালে জব ফেয়ার অনুষ্ঠিত হয়নি।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. কারমেন জেড লামাগনা জব ফেয়ারে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর স্টল পরিদর্শন করেন এবং অংশগ্রহণকারী প্রতিষ্ঠানকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টির প্রতিষ্ঠাতা সদস্য ও চেয়ারম্যান ইশতিয়াক আবেদীন, প্রতিষ্ঠাতা সদস্য ড. হাসানুল এ. হাসান ও প্রতিষ্ঠাতা সদস্য নাদিয়া আনোয়ারের প্রত্যক্ষ তত্ত্বাবধানে এআইইউবি’র অফিস অব প্লেসমেন্ট অ্যান্ড অ্যালুমনাই জব ফেয়ার ২০২২ এর উদ্যোগ গ্রহণ করে।

জব ফেয়ারে উপস্থিত ছিলেন অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তা ও প্রতিনিধি, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিন, পরিচালক, শিক্ষক-শিক্ষিকা, ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিভিন্ন অনুষদের বিপুল সংখ্যক বর্তমান ও সাবেক ছাত্র-ছাত্রীরা।

শেয়ার