Top

ভারতজুড়ে ঝড় তুলবে ‘হাওয়া’

০৯ ডিসেম্বর, ২০২২ ৭:৪৬ অপরাহ্ণ
ভারতজুড়ে ঝড় তুলবে ‘হাওয়া’
বিনোদন ডেস্ক :

বাংলাদেশে ঝড় তোলা মেজবাউর রহমান সুমনের পরিচালনায় সমুদ্র, পানি, সম্পর্ক ও প্রতিশোধের গল্পের ‘হাওয়া’ সিনেমা এবার মুক্তি পেতে যাচ্ছে ভারতজুড়ে। ভারতীয় গণমাধ্যমগুলো জানাচ্ছে, আগামী ১৬ ডিসেম্বর বাংলাদেশের বিজয়ের দিনে পশ্চিমবঙ্গে মুক্তি পাবে ‘হাওয়া’। এরপর ৩০ ডিসেম্বর ভারতজুড়ে মুক্তি পাবে এটি। ভারতে সিনেমাটি পরিবেশনা করছে প্রভাবশালী প্রতিষ্ঠান রিলায়েন্স এন্টারটেইনমেন্ট।

এর আগে কলকাতায় বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের সময় ব্যাপক উন্মাদনা তৈরি করেছিল সিনেমাটি। দীর্ঘ এক কিলোমিটার লাইন ধরে ‘হাওয়া’ দেখেছিল কলকাতার মানুষ।

টিভি ফিকশন ও বিজ্ঞাপনের খ্যাতিমান নির্মাতা মেজবাউর রহমান সুমনের পরিচালনায় ‘হাওয়া’ সিনেমাটির গল্প মাঝসমুদ্রে গন্তব্যহীন একটি মাছ ধরার ট্রলারে আটকে পড়া আট জন মাঝি-মাল্লা এবং এক রহস্যময় বেদেনিকে ঘিরে কাহিনি আবর্তিত হয়েছে। মিস্ট্রি ড্রামা ঘরানার, ‘হাওয়া’ চলচ্চিত্রটি মূলত এ কালের রূপকথা। রূপকথানির্ভর সিনেমার প্রচলিত এ ফর্মটি সিনেমার পর্দায় নতুন আঙ্গিকে দেখতে পাবেন দর্শকেরা বলে জানাচ্ছে সিনেমাটির প্রযোজনা সংস্থা সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড এবং নির্মাণ সংস্থা ফেইসকার্ড প্রোডাকশন।

মেজবাউর রহমান সুমনের কাহিনি এবং সংলাপে চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন মেজবাউর রহমান সুমন, সুকর্ণ সাহেদ ধীমান এবং জাহিন ফারুক আমিন।

তারকাবহুল এ সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুশি, শরিফুল রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান এবং বাবলু বোস। চিত্রগ্রহণ করেছেন কামরুল হাসান খসরু, সম্পাদনা সজল অলক, আবহ সংগীত রাশিদ শরীফ শোয়েব এবং গানের সংগীতায়োজন করেছেন ইমন চৌধুরী।

৯৫তম একাডেমি অ্যাওয়ার্ডে ‘বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম’ বিভাগে বাংলাদেশ থেকে লড়াই করতে যাচ্ছে ‘হাওয়া’।

শেয়ার