Top

প্রত্যন্ত এলাকায় মানুষকে সচেতন করতে বিট পুলিশিং

১২ ডিসেম্বর, ২০২২ ৪:৩৫ অপরাহ্ণ
প্রত্যন্ত এলাকায় মানুষকে সচেতন করতে বিট পুলিশিং
চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি :

কুড়িগ্রামের প্রত্যন্ত চরাঞ্চলে পুলিশি সেবা পৌঁছে দেওয়া এবং সকল অপরাধ রোধে নিয়মিত চালু করা হয়েছে বিট পুলিশিং সভা। এতে কমবে নানা অপকর্ম কমবে এমন প্রত্যাশার কথা জানালেন উলিপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম।

আজ সোমবার বেলা ১১টায় চিলমারী উপজেলার অষ্টমীরচর ইউনিয়নের ডাটিয়ারচর এলাকায় স্বেচ্ছাসেবী সংগঠন ইউনিভার্সাল এমিটির উদ্যোগে শীতবস্ত্র বিতরণের সময় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সাধারণ মানুষের মাঝে সচেতনতা সহ বিভিন্নভাবে পুলিশ কাজ করে যাচ্ছে। এছাড়াও চরাঞ্চলের মানুষের মাঝে পুলিশের সেবা পৌছে দেয়া হচ্ছে। যাতে করে বিভিন্ন অপরাধ না হয় সেই লক্ষ্য কাজ করছে পুলিশ। বিট পুলিশং এর মাধ্যমে বিভিন্ন এলাকার মানুষকে বাল্য বিয়ে বন্ধ। যাতে কোনো অভিভাবক কম বয়য়ে ছেলে মেয়েদের বিয়ে না দেয় সেই সম্পর্কে আলোচনা করা হচ্ছে। বাল্যবিয়ের কুফল সম্পর্কে অভিভাবকদের অবগত করা হচ্ছে। এছাড়াও মাদক,জুয়া সহ যুব সমাজ যাতে নষ্ট না হয়ে যায় সেই সমস্ত দিক নির্দেশনা দেয়া হচ্ছে এই বিট পুলিশং এর মাধ্যমে।

শতাধিক অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণকালে উপস্থিত ছিলেন ঢুষমারা থানার অফিসার ইনচার্জ মোঃ মোস্তাফিজুর রহমান, স্বেচ্ছাসেবী সংগঠনের ইউনিভার্সাল এমিটির প্রতিনিধি মেহেদী হাসান।

শেয়ার