Top

গেরুয়া রঙের পোশাকে স্বামীজি ধর্ষণ করতে পারেন আর নায়িকা পরলেই দোষ’

১৫ ডিসেম্বর, ২০২২ ৬:০৮ অপরাহ্ণ
গেরুয়া রঙের পোশাকে স্বামীজি ধর্ষণ করতে পারেন আর নায়িকা পরলেই দোষ’
বিনোদন ডেস্ক :

শাহরুখ-দীপিকা পরবর্তী সিনেমা ‘পাঠান’। সিনেমাটির ‘বেশরম রং’ গানটি মুক্তির পর তৈরি হয়েছে জটিলতা। কারণ এ গানের দৃশ্যে ‘গেরুয়া’ বা কমলা রঙের মনোকিনিতে দেখা যায় দীপিকাকে। গেরুয়া ও সবুজ রঙের পোশাক পরায় আপত্তি জানিয়েছেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রা। এ প্রদেশে সিনেমাটি নিষিদ্ধ করার ইঙ্গিতও দিয়েছেন তিনি।

বর্তমানে ভারতের টক অব দ্য কান্ট্রিতে পরিণত হয়েছে ‘পাঠান’ সিনেমার বিতর্ক। এ পরিস্থিতিতে শাহরুখের পাশে দাঁড়ালেন দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেতা প্রকাশ রাজ। এ নিয়ে একটি টুইট করেছেন তিনি।

টুইটে এই অভিনেতা বলেন— ‘গেরুয়া রঙের পোশাক পরা ধর্ষকদের মালা পরিয়ে দিতে পারেন। এ পোশাক পরে দালাল-এমএলএ হিংসাত্মক, ঘৃণা ভরা বক্তব্য দিতে পারেন। গেরুয়া রঙের পোশাক পরে স্বামীজি নাবালিকাকে ধর্ষণ করতে পারেন। আর সিনেমায় গেরুয়া রঙের পোশাক পরলেই দোষ? এমনই জিজ্ঞাসা করলাম।’

বুধবার (১৪ ডিসেম্বর) ভারতীয় সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রা। এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, ‘পাঠান’ সিনেমার ‘বেশরম রং’ গানে দীপিকার পোশাক নিয়ে আপত্তি জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রা। শাহরুখ-দীপিকার পোশাকের রং নিয়ে ভ্রু কুচকেছেন এবং এ গান সংশোধনের আহ্বান জানিয়েছেন মন্ত্রী।

এ গানের শিরোনাম, কথা, পোশাকের সবুজ ও গেরুয়া রং নিয়ে ঘোর আপত্তি নরোত্তম মিশ্রার। তা উল্লেখ করে তিনি বলেন— ‘যদি এই গানের এসব বিষয় সংশোধন না করা হয়, তবে মধ্যপ্রদেশে সিনেমাটি মুক্তি পাবে কিনা তা বিবেচনা করবে সরকার।’

‘এ গানের কস্টিউম আপত্তিকর। এটি পরিষ্কার বোঝা যাচ্ছে, পাঠান সিনেমার এই গান নোংরা মানসিকতা নিয়ে বানানো হয়েছে।’ বলেন মন্ত্রী।

দীপিকাকে আক্রমণ করে নরোত্তম মিশ্রা বলেন, ‘এর আগে দীপিকা পাড়ুকোন জেএনইউয়ে গিয়ে টুকরে টুকরে গ্যাংয়ের সমর্থনে গলা ফাটিয়েছিল। যার কারণে তার মানসিকতা এবার সবার সামনে এসেছে।’

‘পাঠান’ সিনেমা পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ। এটি প্রযোজনা করছেন আদিত্য চোপড়া। সিনেমাটির অন্যান্য চরিত্রে দেখা যাবে— দীপিকা পাড়ুকোন, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা, গৌতম, একতা কৌরকে। তা ছাড়াও ক্যামিও চরিত্রে দেখা যাবে সালমান খানকে। আগামী ২৫ জানুয়ারি সিনেমাটি মুক্তির কথা রয়েছে।

শেয়ার