Top

গোপালপুরে আ.লীগের বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার

০৪ ফেব্রুয়ারি, ২০২১ ৫:৪৬ অপরাহ্ণ
গোপালপুরে আ.লীগের বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার
অনলাইন ডেস্ক :

দলীয় শৃঙ্খলা ভেঙে বিদ্রোহী মেয়র প্রার্থী হওয়ায় দল থেকে বহিষ্কার করা হয়েছে গোপালপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার গিয়াস উদ্দিনকে।

বুধবার (৩ ফেব্রুয়ারি) জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম যৌথ স্বাক্ষরিত এক চিঠিতে তাকে বহিষ্কার করা হয়।

বহিষ্কারাদেশের চিঠিতে বলা হয়, গোপালপুর পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে দলের শৃঙ্খলা ভঙ্গ করে মেয়র পদে বিদ্রোহী প্রার্থী হওয়ায় উপজেলা আওয়ামী লীগের সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার গিয়াস উদ্দিনকে বহিষ্কার করা হলো। তাকে আওয়ামী লীগের সাংগঠনিক পরিচয়সহ দলীয় সব ধরনের পরিচয় প্রদান থেকে বিরত থাকতেও নির্দেশ দেয়া হয়েছে।

আসন্ন গোপালপুর পৌরসভা নির্বাচনকে কেন্দ্র থেকে বর্তমান মেয়র রকিবুল হক ছানাকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়া হয়েছে। কিন্তু কেন্দ্রীয় আওয়ামী লীগের সিদ্ধান্ত অমান্য ও অগ্রাহ্য করে বিদ্রোহী প্রার্থী হয়েছেন ইঞ্জিনিয়ার খন্দকার গিয়াসউদ্দিন।

বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক রফিকুল ইসলাম বলেন, ‘গোপালপুর পৌরসভার নির্বাচনে মেয়র পদে বিদ্রোহী প্রার্থী হিসেবে না দাঁড়াতে বারবার নির্দেশনা দেয়া হলেও তিনি মানেননি। দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে তিনি নির্বাচনে অংশগ্রহণ করেছেন। এজন্য দলের শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাকে বহিষ্কার করা হয়েছে।

শেয়ার