Top

ভারতে পাচারকালে ৩৬টি বেদেশী হাঁস পাখিসহ আটক ৩

০৫ ফেব্রুয়ারি, ২০২১ ৫:৪০ অপরাহ্ণ
ভারতে পাচারকালে ৩৬টি বেদেশী হাঁস পাখিসহ আটক ৩
যশোর প্রতিনিধি :

যশোরের বাঘার পাড়া থানা পুলিশ ভারতে পাচারের প্রাক্কালে গ্রীন ল্যান্ডের সাদা ফ্রন্টেড ৩৬টি বেদেশী হাঁস পাখিসহ বন্য প্রানী পাচার চক্রের তিন সদস্যকে আটক করেছে। এ সময় পাখি বহনকারী একটি পিকআপ ভ্যানও জব্দ করেছে পুলিশ।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) ভোর সাড়ে পাঁচটার দিকে তাদেরকে আটক করে পাখিগুলো উদ্ধার করা হয় ।

আটককৃতরা হলো মাগুরা জেলার সদর উপজেলার বগিয়া গ্রামের মোঃ লুৎফর রহমানের ছেলে শেখ রাসেল (২২) , ফরিদপুর জেলার ভাঙ্গাথানার খাঁকান্দা গ্রামের মৃত ফজলে মাতুব্বরের ছেলে রুবেল হোসেন ( ৩০) ও মাগুরা জেলার সদর উপজেলার বালিয়া ডাঙ্গা গ্রামের মৃত আব্দুল করিম তালুকদারের ছেলে আব্দুর রাজ্জাক ওরফে হাসান (২৬) ।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) তৌহিদুল ইসলাম দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, বাঘারপাড়া থানার অফিসার ইনচার্জ জনাব ফিরোজ উদ্দীন ও খাজুরা পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই জুম্মান খানের সহযোগীতায় বাঘারপাড়া থানাধীন ২নং বন্দবিলা ইউনিয়নের তেলিধান্যপুড়া গ্রামস্থ খাজুরা ফিলিং স্টেশন এর সামনের একটি পিকআপের গতিরোধ করে তল্লাশী চালান।

এসময় পিকআপের ব্যাকডালা থেকে ত্রিপল দিয়ে ঢাকা আস্থায় গ্রীন ল্যান্ডের সাদা ফ্রন্টেড ৩৬টি বেদেশী হাঁস পাখিসহ তিন জনকে আটক করা হয়। পাখিগুলোকে লাইফ স্টকের মাধ্যমে সংরক্ষণ করা হয়েছে।

এ ঘটনায় বাঘারপাড়া থানায় আটককৃতদের বিরুদ্ধে ১৯৭৪ সালে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে বলেও জানান তিনি ।

শেয়ার