Top

জয়পুরহাটে পেশেন্ট কেয়ারদের নার্স নিবন্ধন বাতিলের দাবীতে মানববন্ধন

০৬ ফেব্রুয়ারি, ২০২১ ৬:৩০ অপরাহ্ণ
জয়পুরহাটে পেশেন্ট কেয়ারদের নার্স নিবন্ধন বাতিলের দাবীতে মানববন্ধন
জয়পুরহাট প্রতিনিধি :

কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে মাত্র ৬ মাস মেয়াদী কোর্স সম্পন্নকারিদের নার্সিং ইন্সটিটিউট থেকে উত্তীর্নদের সমমান দেওয়ার প্রতিবাদে জয়পুরহাটে বিক্ষোভ ও মানববন্ধন করেছে নার্সিং ইন্সটিটিউটের শিক্ষার্থীরা।

শনিবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ৬ মাস মেয়াদী কোর্স সম্পন্নকারিদের সমমান দেওয়ার প্রতিবাদে জয়পুরহাট জেলা সিভিল সার্জন কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে আজ বাংলাদেশ ডিপ্লোমা ষ্টুডেন্ট নার্সেস ইউনিয়নের জয়পুরহাট জেলা শাখা আয়োজিত মানব বন্ধনে সংক্ষিপ্ত সমাবেশে বক্তৃতা করেন সংগঠনটির সভাপতি ঐশি ইসলাম, ছাত্র নেতা নাজির হোসেন, মোহনা আাখতার, তানিয়া খাতুন প্রমূখ।

বক্তারা এসএসসি পাশ করা ৬ মাস মেয়াদী কারিগরি কোর্স সম্পন্নকারীদের সমমানের নার্স স্বীকৃতি না দিতে সরকারের প্রতি আহবান জানান। পরে বিক্ষোভকারীরা মিছিল করে শহরের প্রধান প্রধান সড়কসহ জেলা প্রশাসন চত্বর প্রদক্ষিণ করেন।

উল্লেখ্য, এইচ এস সি পাশের পর নার্সিং ইন্সটিটিউট থেকে কোর্স সম্পন্ন করে বিভাগীয় পরীক্ষার মাধ্যমে উত্তীর্নদের পেশাদার নার্স বলা হয়, রাষ্ট্রীয় আইনে এমন বিধান থাকলেও সম্প্রতি এসএসসি পাশ করে কারিগরি শিক্ষাবোর্ডের মাধ্যমে মাত্র ৬ মাস মেয়াদী কোর্স উর্ত্তীনদেরও একই সুযোগ দেওয়া হয়েছে।

শেয়ার