Top

রংপুরে উৎসব মুখর পরিবেশে করোনার টিকা প্রয়োগ চলছে

০৭ ফেব্রুয়ারি, ২০২১ ১:৩২ অপরাহ্ণ
রংপুরে উৎসব মুখর পরিবেশে করোনার টিকা প্রয়োগ চলছে
রংপুর প্রতিনিধি :

উৎসব মুখর পরিবেশে রংপুরে করোনা ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়েছে।

রবিবার (৭ ফেব্রুয়ারি) সকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড কোয়ারেন্টাইন সেন্টারে টিকা প্রয়োগ শুরু হয়।

প্রথমে করোনা ভ্যাকসিন গ্রহণ করেন রংপুর সিটি কর্পোরেশন মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। এই পরেই নেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. এ কে এম নূরুন্নবী লাইজু। পর্যায়ক্রমে ভ্যাকসিন গ্রহণ করেন ও সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায়, জেলা প্রশাসক আসিব আহসানসহ সরকারী বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

এর পর পরই রেজিস্ট্রেশনকৃত বিভিন্ন চিকিৎসক ও সেনাবাহিনীর কর্মকর্তা ভ্যাকসিন গ্রহণ করেন। ভ্যাকসিন গ্রহণের পর মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, ‘ভ্যাকসিন গ্রহণে কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই। আতঙ্কিত না হয়ে সকলের ভ্যাকসিন গ্রহণ করা প্রয়োজন। সাধারণ মানুষ যেন আতঙ্কিত না হয় এজন্য সবার আগে ভ্যাকসিন নিয়েছি।

রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. এ কে এম নূরুন্নবী লাইজু জানান, সকলের এই ভ্যাকসিন নেওয়া প্রয়োজন। রংপুরে একদিনে এক হাজার ছয়শত জন ভ্যাকসিন নিতে পারবেন। ভ্যাকসিন নেয়ার পর ৩০ মিনিট পর্যবেক্ষনে থাকছেন গ্রহণকারীরা। কোন পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিলে তাৎক্ষনিক চিকিৎসা দেয়ার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মেডিসিন বিভাগের প্রধান দেবেন্দ্র সরকারের নেতেৃত্বে একটি উচ্চ পর্যায়ের মেডিকেল টিম গঠন করা হয়েছে। তারা সার্বক্ষনিক কাজ করছেন। রবিবার সাড়ে ৫শ চিকিৎসক নার্স স্বাস্থ্য কর্মীদের ভ্যাকসিন দেয়া হবে।

সিভিল সার্জন হিরম্ব কুমার রায় জানান, শনিবার বিকেল ৫টা পর্যন্ত জেলায় সাত হাজার ৬ শত ৩২ জন রেজিস্ট্রেশন করেছেন। এরমধ্যে চিকৎসক রয়েছেন ৫ শত জন। রংপুরে প্রথম ধাপে সাত উপজেলায় সাতটি এবং সিটি কর্পোরেশন এলাকার জন্য আটটি বুথের মাধ্যমে ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়েছে।সিটির ভেতরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে এবং উপজেলাগুলোতে স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে এসব টিকা দেয়া হবে।

সিভিল সার্জন জানান, স্বাস্থ্যকর্মী, পুলিশ, মুক্তিযোদ্ধা, প্রশাসনের কর্মকর্তা ও ষাটোর্ধ্ব ব্যক্তিদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেয়া হবে।

শেয়ার