Top

অপরুপ সৌন্দর্য্যে ঘেরা সাতক্ষীরার মরিচ্চাপ রিভারভিউ কেওড়া পার্ক

০৭ ফেব্রুয়ারি, ২০২১ ৪:২৯ অপরাহ্ণ
অপরুপ সৌন্দর্য্যে ঘেরা সাতক্ষীরার মরিচ্চাপ রিভারভিউ কেওড়া পার্ক
সাতক্ষীরা প্রতিনিধি :

সাতক্ষীরার আশাশুনি উপজেলার চাপড়ায় মরিচ্চাপ নদীর চরে জেলা প্রশাসনের তত্ত্বাবধানে ও উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ‘মরিচ্চাপ রিভারভিউ কেওড়া পার্ক’টি গড়ে তোলা হয়েছে।

সবুজে ঘেরা মরিচ্চাপ রিভারভিউ কেওড়া পার্ক ইতোমধ্যে দক্ষিণাঞ্চলের মানুষের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

সারি সারি কেওড়া গাছ, বাঁশের তৈরি ট্রেল ও বসার গোল ঘরসহ শিশুদের বিভিন্ন রাইডের সমন্বয়ে গড়ে তোলা হয়েছে বিনোদন কেন্দ্রটি।

সাতক্ষীরা ও আশাশুনিকে এক সুতায় গেঁথেছে মরিচ্চাপ বেইলি ব্রিজ। ব্রিজটি পার্কের বুকের উপর দিয়ে চলে গেছে। আর তাই ব্রিজটি পার্কের সৌন্দর্যের মুকুটে যেন আলাদা একটি পালক যুক্ত করেছে।

ব্রিজের উপর থেকে দেখলে একরকম, ব্রিজের নিচ থেকে বা ভিতর থেকে দেখলে অন্য রকম সৌন্দর্য ধরা দেয় চোখে।

পার্কের ভিতরে দর্শনার্থীদের জন্য রয়েছে গোলঘর বা বিশ্রামাগার। যেখানে বসে দেখা যায় সূর্যাস্তের মনোরম দৃশ্য। মাঝে মাঝে মরিচ্চাপ নদী দিয়ে ছুটে চলে ছোট বড় ইঞ্জিন চালিত নৌকা। যা এখানে ঘুরতে আসা পর্যটকদের একটি ভিন্ন পরিবেশের সাথে পরিচয় করিয়ে দেয়।

পার্কের ভিতর দিয়ে বয়ে চলা লেকের পাশেই শিশুদের খেলাধুলার জন্য স্থাপিত হয়েছে শেখ রাসেল শিশু কর্নার। এছাড়াও আরো একটি বড় লেক নির্মানাধীন রয়েছে।

ইতোমধ্যে জেলার বিভিন্ন এলাকার মানুষের পদচারণায় মুখোরিত হচ্ছে বিনোদন কেন্দ্রটি। তাছাড়া এখানকার স্থানীয় মানুষের প্রাতঃভ্রমণের জন্য পার্কটি বেশ মনোরম ভাবে গড়ে তোলা হয়েছে। অন্যদিকে পার্কটি নদীর চরে স্থাপিত হওয়ায় অবৈধ চর দখলকারীদের হাত থেকেও রক্ষা পেয়েছে মরিচ্চাপ নদীর এই চরটি।

যান্ত্রিক জীবন থেকে মানুষকে সামান্য হলেও বিনোদন দেয়ার লক্ষ্যে স্থাপন করা হয়েছে প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর মরিচ্চাপ রিভারভিউ কেওড়া পার্ক।

শেয়ার