Top
সর্বশেষ

ভুল চিকিৎসায় স্কুল ছাত্রের মৃত্যুর অভিযোগে চিকিৎসকের বিরুদ্ধে মামলা

১০ ফেব্রুয়ারি, ২০২১ ৫:৪৩ অপরাহ্ণ
ভুল চিকিৎসায় স্কুল ছাত্রের মৃত্যুর অভিযোগে চিকিৎসকের বিরুদ্ধে মামলা
গাইবান্ধা প্রতিনিধি :

গাইবান্ধা জেলা হাসপাতালে চিকিৎসা চলাকালে ৬ষ্ট শ্রেণীর এক ছাত্রের মৃত্যুর ঘটনায় চিকিৎসকের বিরুদ্ধে মামলা দায়ের করেছে মৃত ছাত্রের পরিবার। নিহত ছাত্রের পরিবারের দাবি ভুল চিকিৎসার কারণে এই ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) রাত ৯টার পর জেলা হাসপাতালে এই মৃত্যুর ঘটনা ঘটে।

নিহত ছাত্রের পরিবারের অভিযোগ, বিকালে খেলাধুলা শেষে হাসিবুর শারিরিক অসুস্থতা বোধ করলে তাকে জেলা হাসপাতালে নিয়ে আসা হয়। এ সময় হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক ডা. সুজন পাল প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসিবুরকে সাধারণ বেডে ভর্তি করান।

এরপর অবস্থার উন্নতি না হলে রাত ৯টার দিকে হাসিবুরের শরীরে একটি ইনজেকশন পুশ করেন ডাক্তার। ইনজেকশন পুশ করার পরপরই হাসিবের নাক-মুখ দিয়ে ফেনা ও রক্ত বের হয়ে কিছুক্ষণের মধ্যে মারা যায়। এতে প্রতিবাদ জানালে রোগীর স্বজনদের মারধর করেন দায়িত্যরত চিকিৎসক, নার্স ও তাদের সঙ্গে থাকা বহিরগতরা।

খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। নিহত হাসিবুর গাইবান্ধা সদর উপজেলার গিদারী ইউনিয়নের দক্ষিণ গিদারী গ্রামের বেপারী পাড়ার বকুল মিয়ার ছেলে ও স্থানীয় আমানউল্লাহ উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ট শ্রেণীর ছাত্র।

এদিকে এ বিষয়ে গাইবান্ধা সদর থানায় ইউডি মামলা হলে এসআই জহুরুল ইসলাম বুধবার দুপুরে গাইবান্ধা হাসপাতালে যান এবং মৃতের সুরতহাল রিপোর্ট তৈরী করেন।

জেলা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার হারুন অর রশিদ হামলা ও ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ অস্বীকার করেন।

গাইবান্ধা সদর থানার ওসি মাহফুজুর রহমান জানান, শিশুর মৃত্যুর পর যে অপ্রীতিকর ঘটনা ঘটেছে সে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয় রাতেই। তবে গাইবান্ধা সদর থানায় ইউডি মামলা হওয়ায় নিহতের সুরতহাল রিপোর্টের পর প্রকৃত ঘটনা উদঘটনের জন্য ময়না তদন্ত করা হবে।

শেয়ার