Top
সর্বশেষ

শিশু হত্যার দায়ে চাচির যাবজ্জীবন কারাদণ্ড

১৪ ফেব্রুয়ারি, ২০২১ ৬:৩৬ অপরাহ্ণ
শিশু হত্যার দায়ে চাচির যাবজ্জীবন কারাদণ্ড
মানিকগঞ্জ প্রতিনিধি :

তিন বছরের শিশু তানভীর হত্যা মামলায় চাচি চায়না বেগমকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন বিচারক মীর রুহুল আমীন। এছাড়াও আদালত ১০ হাজার টাকা অর্থ দন্ড ও অনাদয়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেন বিচারক।

রোববার (১৪ ফেব্রুয়ারি) মানিকগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ রায় দেন।

মামলার বিবরণীতে জানা গেছে, পূর্ব শত্রুতার জের ধরে ২০১৬ সালের ৩০শে মে তানভীরকে তার চাচির কাছে দিয়ে শ্বাশুড়িকে দেখতে হাসপাতালে যায় ওই শিশুর মা। এই সুযোগে শিশু তানভীরের আপন চাচী তানভীরকে পূর্ব শত্রুতার জের ধরে লুকিয়ে নিয়ে বাড়ির পাশের কালীগঙ্গা নদীতে চুবিয়ে হত্যা করে লাশ ভাসিয়ে দেওয়ার চেষ্টা করেন। এতে নদীতে মাছ ধরার সময় জেলেরা দেখে ফেললে চায়না পালিয়ে যায়।

পরে স্থানীয়দের খবরে পুলিশ ওই শিশুকে উদ্ধার করে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে পাঠায়। হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক তীনভীরকে মৃত ঘোষণা করেন।

পরবর্তীতে মা কমলা বেগম বাদী হয়ে চায়নাকে আসামি করে সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার পরবর্তী সময়ে মানিকগঞ্জের সিংগাইর থেকে চায়নাকে তার এক আত্মীয়ের বাড়ি থেকে পুলিশ গ্রেফতার করে। চায়নাকে অভিযুক্ত করে আদালতে পুলিশ ২০১৭ সালের ২৮ অক্টোবর চার্জশীট দাখিল করে ।

আদালতে ১৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণের পর আজ রোববার ১৪ ফেব্রুয়ারি সাড়ে ১২ টায় আসামির উপস্থিতিতে চায়নাকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়।

এদিকে আদালতের রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন শিশু তানভীরের মা-বাবা।

শেয়ার