Top
সর্বশেষ

ফেনীতে সাংবাদিকের গাড়িতে আগুন

১৫ ফেব্রুয়ারি, ২০২১ ৭:০০ অপরাহ্ণ
ফেনীতে সাংবাদিকের গাড়িতে আগুন
ফেনী প্রতিনিধি :

ফেনীর সোনাগাজী উপজেলার আমিরাবাদ ইউনিয়নে সাংবাদিক শরিয়ত উল্যাহদের একটি গাড়ি পুড়িয়ে দিয়েছে অজ্ঞাত দূর্বৃত্তরা।

রোববার (১৪ ফেব্রুয়ারি) ইউনিয়নের সোনাপুর বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

বাজারের চৌকিদার জিরু মিয়া ঘটনাটি দেখতে পেয়ে সাংবাদিকের বড় ভাই মোহাম্মদ উল্যাহকে জানালে এলাকাবাসীর সহয়তায় আগুন নিভাতে সক্ষম হলেও তার আগে গাড়িটির অর্ধেক পুড়ে ভস্মিভুত হয়ে যায়।

খবর পেয়ে সোমবার সকালে ফেনীর পুলিশ সুপার খন্দকার নুরুন্নবী ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারের সাথে কথা বলে জড়িতদের আইনের আওতায় আনার আশ্বাস দেন।

এর আগে গত ৮ ফেব্রুয়ারি বাবার কুলখানী অনুষ্ঠানে বাড়িতে এসে ভূমি বিরোধের জেরে প্রতিপক্ষের ইন্ধনে স্থানীয় যুবলীগ নেতা আইয়ুব নবী ফরহাদের হাতে নির্যাতনের শিকার হয় সাংবাদিক শরিয়ত উল্যাহ। তার পরিবারের সদস্যদের দাবি চাঁদা না পেয়ে ফরহাদ সাংবাদিকের উপর হামলা করে। জানা গেছে ওই ঘটনায় আহত সাংবাদিক শরিয়ত উল্যাহ বাদি হয়ে স্থানীয় যুবলীগ নেতা আইয়ুব নবী ফরহাদসহ তাদের ভূমি বিরোধের প্রতিপক্ষ শহিদ উল্যাহ,জসিম উদ্দিন ও ওমর ফারুকের নামে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করে।

ক্ষতিগ্রস্ত মোহাম্মদ উল্যাহ বলেন, প্রতিদিনের মতো সন্ধ্যার পর সোনাপুর বাজারের পাশে বাড়ির সামনে গাড়িটি রেখে আমরা ঘুমাতে যায়। রাত সাড়ে তিনটার দিকে বাজারের চৌকিদারের ডাকে ঘর থেকে রেরিয়ে আসলে দেখতে পায় আমাদের গাড়িটি আগুনে জ্বলছে।পরে এলাকাবাসীর সহায়তার আগুন নেভাতে সক্ষম হলেও গাড়িটি অর্ধেক পুড়ে ছাই হয়ে যায়।

তিনি আরো বলেন,ভাইয়ের দায়ের করা মামলা তুলে আসামীরা নানাভাবে চাপ প্রয়োগ করে ব্যর্থ হয়ে ভয় দেখাতে তারা আমাদের গাড়িতে অগ্নিসংযোগ করেন।

অভিযোগ অস্বীকার করে যুবলীগ নেতা আইয়ুব নবী ফরহাদ বলেন,সাংবাদিক শরিয়ত উল্যাহর সাথে ভুল বুঝাবুঝি হলেও পরে তাদের পরিবারের সাথে আমার আপোষ মিমাংশা হয়ে যায়। গত এক সপ্তাহ ধরে আমি এলাকার বাহিরে অবস্থান করছি। আমার স্বদলীয় প্রতিপক্ষ বিরোধকে পুঁজি করে আমাকে ফাঁসাতে গাড়িতে পরিকল্পিতভাবে অগ্নিসংযোগ করে। রাজনৈতিক ও ভূমি বিরোধের সুবিধা ভোগকারী তৃতীয় পক্ষ গাড়িতে অগ্নিসংযোগ করে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে।তারা আরো বলেন, পরিবারটির সাথে এলাকার আরো কয়েক পরিবারের সাথে ভূমি বিরোধ চলছে।কারা ঘটনাটি ঘটিয়েছে তদন্ত করে প্রকৃত অপরাধীদের আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি দাবি জানান তারা।

সোনাগাজী মডেল থানার ওসি সাজেদুল ইসলাম বলেন, এসপি স্যারসহ পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলের সোমবার বিকাল পর্যন্ত ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষ থেকে থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়নি। তারপরও পূর্বের ও বর্তমান ঘটনার মধ্যে কোন যোগসাজস রয়েছে কিনা সেটা খতিয়ে দেখা হচ্ছে।

শেয়ার