Top
সর্বশেষ

কাদের মির্জা জামাত-বিএনপির এজেন্ট: সংবাদ সম্মেলনে আ.লীগ নেতারা

১৬ ফেব্রুয়ারি, ২০২১ ৭:১৩ অপরাহ্ণ
কাদের মির্জা জামাত-বিএনপির এজেন্ট: সংবাদ সম্মেলনে আ.লীগ নেতারা
ফেনী প্রতিনিধি :

লন্ডনে পালিয়ে থাকা বিএনপি নেতা তারেক রহমানের সাথে গোপন সমঝোতার কারণে বসুর হাট পৌর মেয়র আবদুল কাদের মির্জা আ.লীগ নেতাদের বিরুদ্ধে আবোল তাবোল বকছে বলে মন্তব্য করেছেন ফেনীর আওয়ামী লীগ নেতারা।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে ফেনীর তিন আওয়ামী লীগ নেতা ও জনপ্রতিনিধিদের ব্যক্তিগত উদ্যোগে ফুডল্যান্ড রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনের তারা এ কথা বলেন।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা আ.লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, সোনাগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন।

বক্তব্য রাখেন ফেনী পৌরসভার মেয়র, ফেনী পৌর আ.লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজী এবং জেলা যুবলীগের সভাপতি, দাগনভূঞা উপজেলা পরিষদের চেয়ারম্যান দিদারুল কবির রতন।

সংবাদ সম্মেলনে তারা বলেন, কাদের মির্জা বসুর হাট পৌরসভা নির্বাচনের পূর্বে আমেরিকায় গিয়ে বিএনপি নেতাদের মধ্যস্থতায় লন্ডনে পালিয়ে থাকা বিএনপি নেতা তারেক রহমানের সাথে ভার্চুয়াল মাধ্যমে গোপন সমঝোতায় মিলিত হন। তিনি বিএনপি জামায়াতের ভোট নিয়ে মেয়র নির্বাচিত হতে নানা নীতি কথা শুনিয়েছেন। তিনি এসব অপপ্রচারের মাধ্যমে আগামী জাতীয় সংসদ নির্বাচনে মওদুদ আহমদের অনুপস্থিতিতে বিএনপি থেকে এমপি নির্বাচিত হওয়ার সমঝোতা করেছেন।

তারা আরো বলেন, আমেরিকার জেকসনের একটি হোটেলে বিএনপি- জামায়াতের নেতাদের সাথে বৈঠক করেছেন তথাকথিত আ.লীগ নেতা দাবিদার মির্জা কাদের। সে বিএনপি-জামায়াতের সোল এজেন্ট হিসেবে কাজ করছেন। যে কথাগুলো বিএনপির মীর্জা ফখরুল ইসলাম বলছেন, সে কথাগুলো মির্জা কাদের বকছেন। তিনি একে একে ফেনী, নোয়াখালী জেলা ও কেন্দ্রীয় আ.লীগের নেতাদের বিরুদ্ধে বিষোদগার করে মিথ্যাচার করে যাচ্ছেন।

ফেনীর আওয়ামী লীগের নেতারা আলোচিত বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জাকে বিএনপি-জামায়াতের পেইড এজেন্ট, টেন্ডারবাজ, চাঁদাবাজ, মাদকাসক্ত, দুঃশ্চরিত্রবান, বেসামাল ও একজন খুনী আখ্যায়িত করে তাকে দ্রুত গ্রেফতার করে পাবনা মানসিক হাসপাতাল অথবা মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে প্রেরণের দাবি জানান।

মির্জা কাদের সোনাগাজীর ছোট ফেনী নদীর উপর সাহেবের ঘাট ব্রিজের সংস্কার কাজে ঠিকাদারের কাছে চাঁদা দাবি করেছেন, তিনি বসুর হাট পৌর এলাকায় তার ছেলেকে দিয়ে সিএনজি চালকদের জিন্মি করে চাঁদা আদায় করছেন বলেও বক্তারা উল্লেখ করেন।

সে চায়না আ.লীগের সভাপতি মারুফ, চরবালুয়ার যুবলীগ সভাপতি সৌরভ, গাংচিলের যুবলীগ সভাপতি রাশেদ ও চর কাঁকড়া ইউনিয়ন যুবলীগ নেতা মিন্টু সহ ৪জন নেতাকে খুন করিয়েছে। এর মধ্যে বাদীদের চাপ প্রয়োগ করে একাধিক মামলা প্রত্যাহার করে নিয়েছেন।

তিনি মুখে নীতি কথা বললেও প্রকৃতপক্ষে বিগত বসুর হাট পৌর নির্বাচনে তার অনুসারী ছাড়া আ.লীগ সহ সাধারণ ভোটারদের ভোট কেন্দ্রে ঢুকতে দেননি মির্জার অনুসারীরা। কোম্পানীগঞ্জ উপজেলার একটি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী জনৈক কামরুল ইসলাম থেকে মীর্জা কাদেরের ছেলে তাসকিন মীর্জা একটি গাড়ি উপহার নিয়েছেন। মির্জা কাদের নিজেকে সৎ বলে দাবি করলেও মূলত দুর্নীতি আর টেন্ডারবাজির মাধ্যমে তিনি আমেরিকায় একটি বাড়ি ক্রয় করেছেন এবং ঢাকা শহরে নামে বেনামে সম্পদের পাহাড় গড়েছেন বলেও নেতারা জানান।

এসময় নেতা কর্মীরা মির্জা কাদেরকে গরু চোর আখ্যা দেন। দলীয় হাইকমান্ড তার বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা না করলে রাজপথ অবরোধেরও ঘোষণা দেন তারা। ফেনী-নোয়াখালী সহ সারা দেশের হাজার হাজার দলীয় নিবেদিত নেতাকর্মীর হৃদয়ে রক্তক্ষরণ হলেও শুধু মাত্র দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ভাই হয়ে তিনি পার পেয়ে যাচ্ছেন।

তারা আরো বলেন, ফেনীর দাগনভূঞায় তার গাড়ি বহরে পঁচা ডিম নিক্ষেপ ও হামলার যে কাল্পনিক অভিযোগ করেছেন তার কোন সঠিক তথ্য প্রমাণ তিনি দিতে পারেননি। অহেতুক ফেনীর শান্তি সম্প্রীতির অগ্রদূত সাংসদ নিজাম উদ্দিন হাজারী, ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী এবং দাগনভূঞা উপজেলা পরিষদের চেয়ারম্যান দিদারুল কবির রতনের বিরুদ্ধে বিষোদগার করে যাচ্ছেন।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধূরী সোহেল, ফুলগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল আলিম মজুমদার, সোনাগাজী পৌরসভার মেয়র ও উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন প্রমূখ।

সংবাদ সম্মেললে আনিত অভিযোগের প্রেক্ষিতে বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, তাদের অন্যায়- অভিচার, চাদাঁবাজি, একরাম হত্যাসহ নানা বিয়য়ে কথা বলায় আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলছে। তারা যে অভিযোগ করেছে তার একটিরও কোন প্রমাণ বা ভিত্তি নেই। যদি তার প্রমান থাকে গোয়েন্দা সংস্থার মাধ্যমে প্রমান করুক। আমি যদি তাদের অভিযোগের সাথে সংশ্লিষ্ট হয়ে অপরাধী হই আল্লাহ আমার বিচার করবে।

তিনি আরও বলেন, দীর্ঘ ৪৭ বছর রাজনীতি করলেও সব সময় আমি অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করেছি। আমার দল বাংলাদেশ আওয়ামী লীগ আমাকে বাক-স্বাধীনতার অধিকার দিয়েছে। তাই যতদিন বাচঁব অন্যায়ের প্রতিবাদ করব।

শেয়ার