Top
সর্বশেষ

বকশীগঞ্জ সীমান্তে গুলিবিদ্ধ বাংলাদেশির লাশ ফেরত দিল বিএসএফ

১৬ ফেব্রুয়ারি, ২০২১ ৮:৫৫ অপরাহ্ণ
বকশীগঞ্জ সীমান্তে গুলিবিদ্ধ বাংলাদেশির লাশ ফেরত দিল বিএসএফ

অনেক নাটকীয়তার পর জামালপুরের বকশীগঞ্জে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) হাতে গুলিবিদ্ধ হয়ে নিহত হওয়া শিক্কু মিয়ার মরদেহ হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বকশীগঞ্জ সীমান্তের কামালপুর ইউনিয়নের স্থলবন্দর পয়েন্ট দিয়ে মরদেহটি বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে হস্তান্তর করে বিএসএফ।

সোমবার রাতে বিএসএফর সদস্যরা আন্তর্জাতিক সীমানা পিলার ১০৮৮ সংলগ্ন ভারতের ফুরাংপাড়া নামক স্থানে গুলি করে হত্যা করে শিক্কু মিয়াকে।

মঙ্গলবার সকাল থেকে বাংলাদেশের পক্ষে নিহত ব্যক্তিকে কামালপুর ইউনিয়নের লাউচাপড়া গ্রামের ফারাজ উদ্দিনের ছেলে শিক্কু (৪০) দাবি করা হলেও ভারত-বাংলাদেশ পতাকা বৈঠকে বিজিবির পক্ষ থেকে এই মরদেহ বাংলাদেশের নয় বলে দাবি করা। ফলে ভারতীয় পুলিশ ময়নাতদন্তের জন্য মরদেহটি নিয়ে যায়।

পরে ছবি দেখে শিক্কু মিয়ার স্ত্রী মলিদা বেগম তার স্বামীকে চিহ্নিত করলে ব্যাটালিয়ন পর্যায়ে আলোচনা শেষে মরদেহ ফেরত দিতে সম্মত হয় বিএসএফ।

মরদেহ হস্তান্তরকালে ভারতীয় ২৮ বিএসএফ ব্যাটালিয়ন সহকারী কমান্ডার পি ডলির নেতৃত্বে ভারতীয় দল ও বিজিবির পক্ষে সুবেদার আজমত আলীর নেতৃত্বে পতাকা বৈঠক শেষে মরদেহ ফেরত দেয় বিএসএফ।

শেয়ার