Top
সর্বশেষ

মাগুরায় প্রধানমন্ত্রীর দেয়া ঘরে পানি ও বিদ্যুৎ পৌছায় খুশি বাসিন্দারা

১৭ ফেব্রুয়ারি, ২০২১ ৪:৪০ অপরাহ্ণ
মাগুরায় প্রধানমন্ত্রীর দেয়া ঘরে পানি ও বিদ্যুৎ পৌছায় খুশি বাসিন্দারা
মাগুরা প্রতিনিধি :

মাগুরা জেলার মহম্মদপুরে মুজিববর্ষের উপহার আশ্রায়ণের ঘরে অবশেষে পৌঁছেছে পানি ও বিদ্যুৎ লাইন। দেয়া হয়েছে বিশুদ্ধ পানির টিউবওয়েল। এখন আশ্রায়ণের বাসিন্দাদের মুখে হাসি ফুটেছে। তারা সেখানে সংসার শুরু করছেন। জীবনযাপনের জন্য গৃহস্থালী সামগ্রী ঘরে তুলেছেন। কৃতজ্ঞতায় তারা এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করছেন।

বাবুখালী ইউনিয়নে ঘর পাওয়া আব্দুল কুদ্দুস বলেন, আলো নাই, পানি নাই। এজন্য ঘরে উঠি নাই। এখন টিউবওয়েল পোতা হইছে। আলোর জন্য বিদ্যুৎ লাইন দেওয়া হয়েছে। আমরা ঘরে উঠে গেছি।

ঘর পাওয়া চরছাতিয়ানি গ্রামের হাজেরা খাতুন বলেন, আগে পানি ছিল না, বিদ্যুৎ ছিল না। এখন সব হইছে। ছেলেমেয়ে মানুষ করতে পারতিছি।

চরছাতিয়ানি গ্রামের আবুল কালাম মোল্যা জানান, প্রধানমন্ত্রীরে আল্লাহ মেলা দিন বাঁচায় রাহুক। তার কারণে ঘর পাইছি। পানিও পাইছি। বিদ্যুতও পাইছি।

সরেজমিনে জানা যায়, বেশ কয়েকটি টিউবওয়েল বসানো হয়েছে। আরো কিছু টিউবওয়েল বসানোর কাজ চলছে। বিদ্যুৎ লাইন ঘর পর্যন্ত পৌঁছানো হয়েছে। দারিদ্রতার কারণের বিদ্যুৎলাইন থাকলেও ঘরে বিদ্যুত ওয়্যারিংয়ের কাজ করাতে পারেননি অনেকে। তবে অনেকে বিনামূল্যে ওয়্যারিং পেয়েছেন।

শারমিন খাতুন বলেন, আমি ঘরের ওয়্যারিংয়ের কাজ করাতে পারছিলাম না। পরে মালামাল কিনে দিয়েছি, বিনা পয়সায় আমার ওয়্যারিংয়ের কাজ করে দেয়া হয়েছে। এখন আলো পাবো। ঘরে থাকতি আর সমস্যা নাই।

‘মাগুরার মহম্মদপুরে আশ্রায়ণের ঘরে উঠতে চায় না অর্ধেকের বেশি পরিবার’ শিরোনামে কোন কোন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর উপজেলা প্রশাসন পানি বিদ্যুতের সমাধান করার আশ্বাস দেন। আশ্বাসের ওই রাতেই কয়েকজন ঘরে ওঠেন। পরে আস্তে আস্তে টিউবওয়েল এবং বিদ্যুতের সমাধাণ হয় এবং অন্য সবাই ঘরে ওঠেন।

এ ব্যাপারে মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম বলেন, অর্ধেকের বেশি পরিবার ঘরে উঠতে চায় না, এ তথ্য সঠিক ছিল না।

শেয়ার