Top
সর্বশেষ

রংপুরে টিসিবি কর্মকর্তা প্রতাপের প্রত্যাহারের দাবিতে সাংবাদিকদের মানববন্ধন

১৭ ফেব্রুয়ারি, ২০২১ ৫:০৭ অপরাহ্ণ
রংপুরে টিসিবি কর্মকর্তা প্রতাপের প্রত্যাহারের দাবিতে সাংবাদিকদের মানববন্ধন
রংপুর প্রতিনিধি :

পঁচা পেয়াজ কিনতে ক্রেতাদের বাধ্য করাসহ ক্রেতাদের হয়রানির খবর রংপুরের স্থানীয় পত্রিকাসহ, বিভিন্ন অনলাইন, ও জাতীয় দৈনিকে প্রকাশিত হয়। গণমাধ্যমে এ খবর প্রকাশের পর পত্রিকা অফিসে চিঠি দিয়ে রংপুর টিসিবির কর্মকর্তা প্রতাপ চন্দ্রের হুমকির প্রতিবাদে মানব বন্ধন ও বিক্ষোভ করেছে সাংবাদিকরা।

বুধবার দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

এতে রংপুরে কর্মরত প্রিন্ট, ইলেক্ট্রনিক্স ও অন লাইনে কর্মরত সাংবাদিকরা অংশ নেন।

সমাবেশে সাংবাদিক সাজ্জাদ হোসেন বাপ্পি ৭ দিনের মধ্যে দায়ি কর্মকর্তাকে অপসারন না করা হলে রংপুর প্রেসক্লাবের সামনে শরীরে পেট্রোল ঢেলে আত্মহত্যার ঘোষণা দিয়েছেন।

সমাবেশে দৈনিক করতোয়া পত্রিকার রংপুর প্রতিনিধি সাজ্জাদ হোসেন বাপ্পি বলেন, টিসিবি কর্তৃক পচা পেয়াজ বিক্রি ১০ কেজি পেয়াজ না কিনলে অন্য পন্য বিক্রি না করার টিসিবির কর্মকর্তা প্রতাপ চন্দ্রের নির্দ্দেশনা ভোক্তাদের অভিযোগের উপর ভিত্তি করে দৈনিক করতোয়া দৈনিক সংবাদ সহ বেশ কয়েকটি জাতীয় ও স্থানীয় পত্রিকা অনলাইনে খবর প্রকাশিত হয়। কিন্তু খবর প্রকাশিত হবার পর ওই কর্মকর্তা দৈনিক সংবাদ ও করতোয়া পত্রিকা অফিসে চিঠি দিয়ে প্রতিনিধিদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে তাকে লিখিত ভাবে জানানোর আদেশ প্রদান করেন।

তার ধৃষ্টতাপুর্ন চিঠি দিয়ে সাংবাদিক সমাজকে অপমানিত করা হয়েছে। তিনি খবরের প্রতিবাদ করে এভাবে হুমকি দেবার ঘটনায় আমরা বিস্মিত। তিনি সাত দিনের মধ্যে ওই কর্মকর্তাকে অপসারন ও দৃষ্টান্তমুলক শাস্তির ব্যবস্থা করা না হলে আগামী শনিবার রংপুর প্রেসক্লাবের সামনে নিজের শরীরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দিয়ে আত্মহুতি দেবেন বলে ঘোষণা দেন।

সমাবেশে অন্যান্য বক্তারা অভিযোগ করেন, রংপুর টিসিবি কর্মকর্তা নগরীতে ট্রাকের মাধ্যমে ডিলারদের দ্বারা বিদেশ থেকে আমদানি করা পঁচা ও নিম্নমানের পেয়াজ না কিনলে ভোজ্য তেলসহ অন্য পন্য বিক্রি করা যাবেনা মর্মে নিদ্দেশনা দিয়ে গ্রাহকদের জিম্মি করার ঘটনার খবর বিভিন্ন জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকায় খবর প্রকাশিত হলে খবরের প্রতিবাদ না করে বিভিন্ন পত্রিকা অফিসে চিঠি দিয়ে সাংবাদিকদের চাকুরী চ্যুত করে তাকে লিখিত ভাবে জানানোর ধৃষ্টতার পরিচয় দিয়েছেন।

সভাপতির বক্তৃতায় রংপুর প্রেসক্লাবের সভাপতি রশীদ বাবু আগামী ৭ দিনের মধ্যে ওই কর্মকর্তাকে রংপুর থেকে প্রত্যাহার করার আলটিমেটাম ঘোষনা দেন অন্যথায় কঠোর কর্মসূচি দেয়া হবে জানান।

রংপুর প্রেসক্লাবের সভাপতি রশীদ বাবুর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশে বক্তব্য দেন রংপুর রিপোটার্স ক্লাবের সাধারণ সম্পাদক শাহ বায়েজিদ আহাম্মেদ, রংপুর সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর মানিক, রংপুর ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম জীবন, ভিডিও জার্নালিষ্ট এসোসিয়েশন টিসিএ এর সাধারণ সম্পাদক এহেসানুল হক সুমন, বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম রিপন মাহিগজ্ঞ প্রেসক্লাবের সভাপতি বাবলু, রংপুর সদর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খন্দকার মিলন, দৈনিক করতো প্রতিনিধি সাজ্জাদ হোসেন বাপ্পি, বাংলাভিশন রংপুর অফিস প্রধান জুয়েল আহাম্মেদ, কলকাতা টিভির প্রতিনিধি রফিকুল ইসলাম।

এতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন জেলা বাসদেও সমন্বয়ক আব্দুল কুদ্দুস। সমাবেশ পরিচালনা করেন যমুনা টেলিভিশনের ষ্টাফ রিপোর্টার মাযহার মান্নান। উপস্থিত ছিলেন প্রবীন সাংবাদিক দি ইনডিপেনডেন্ট পত্রিকার প্রতিনিধি আব্দুস সাহেদ, দেশ টিভির আবু আসলাম, ডিবিসি নিউজের সাংবাদিক নাজমুল ইসলাম নিশাত, সিটি প্রেসক্লাবের সভাপতি স্বপন চৌধুরী, বৈশাখি টেলিভিশনের প্রতিনিধি আফতাব হোসেন, রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি বকুল, ইনডিপেনডেন্ট টেলিভিশনের নজরুল ইসলাম রাজু, সাংবাদিক চঞ্চল চৌধুরী, অন লাইন নিউজ পোর্টাল ঢাকা পোষ্টের রংপুর বিভাগীয় প্রতিনিধি ফরহাদুজ্জামান ফারুখ ,দীপ্ত টিভির প্রতিনিধি বাবলু, সহ রংপুরে কর্মরত জাতীয় দৈনিক ও স্থানীয় দৈনিক পত্রিকার সাংবাদিক টেলিভিশনে কর্মরত সাংবাদিক ভিডিও জার্নালিস্ট সহ বিপুল সংখ্যক সাংবাদিক মানব বন্ধনে অংশ নেন।

শেয়ার