Top
সর্বশেষ

আমরা দূর্নীতিগ্রস্থ উন্নয়ন দেখতে চাই না: সরোয়ার

১৭ ফেব্রুয়ারি, ২০২১ ৮:২২ অপরাহ্ণ
আমরা দূর্নীতিগ্রস্থ উন্নয়ন দেখতে চাই না: সরোয়ার
বরিশাল প্রতিনিধি :

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপি সভাপতি এ্যাড.মজিবর রহমান সরোয়ার বলেছেন, দেশে নিশিরাতের সরকার বসে আছে তারা প্রশাসনের রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে মানুষের জবাবদিহীতা কেড়ে নিচ্ছে। আজ তারা ইভিএমের মাধ্যমে ডিজিটাল কারচুপি করে জনগণের ভোটের অধিকার হরণ করেছে।

বুধবার (১৭ ফেব্রয়ারি) দুপুরে সদররোডস্থ জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যলয়ে আয়োজিত মত বিনিময় সভায় তিনি এ কথা বলেন।

এ্যাড.মজিবর রহমান সরোয়ার আরো বলেন, আজ দেশে কোথাও গণতন্ত্র নেই। অন্যদিকে প্রশাসনের লোকজন সর্বত্র নৌকা মার্কা দেখলে অস্তির হয়ে উঠে তাদের পক্ষে কাজ করার জন্য। আজ দেশে যদি গণতন্ত্র থাকত তাহলে জবাবদিহীতা থাকত।

তিনি বলেন আমরা দূর্নীতিগ্রস্থ উন্নয়ন দেখতে চাই না। সরকার শহর থেকে ইউনিয়ন প্রর্যায়ে নৌকা দিয়ে আটকে রেখেছে। আজ মানুষের মৌলিক অধিকার গণতন্ত্রহীনতা হয়ে পড়ার কারণেই দেশের দূর্নীতি বন্ধ করতে পারছে না সরকার।

তিনি আরো বলেন, সরকার একদিকে বলছে তারা শক্তিশালী বিরোধী দল দেখতে চায়। অন্যদিকে বিরোধী দল সভা-সমাবেশ মিছিল- মিটিং ও রাস্তায় কথা বলতে গেলে সেখানে বাধাগ্রস্থ করে রাখে। আজ সিমান্তে মানুষ হত্যা করছে বন্ধু রাষ্ট্র সেখানে সরকার কোন মুখ খুলছে না। বিরোধীদলকে তারা কিছু বলতে দেবে না। একারনে আমরা বিক্ষোভ সমাবেশের মাধ্যমে দেশের গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য এই সমাবেশ করার আয়োজন করেছি সেখানে এখনো আমাদের প্রশাসনের পক্ষ থেকে কোনো অনুমতি দেয়নি।

তিনি বলেন, মঙ্গলবার গভীর রাত থেকে নগরীর বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে বিএনপি নেতা কর্মীদের বাসা বাড়িতে অভিযান চালিয়েছে। তিনি আরো বলেন আমরা একটি শান্তিপূর্ণ সমাবেশ করতে চাই। আশা করি সরকার আমাদের অনুমতি দিয়ে সমাবেশ সফল করার কাজে সহযোগীতা করবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য ও বরিশাল উত্তর জেলা বিএনপি সভাপতি মেজবা উদ্দিন ফরহাদ, বরিশাল মহানগর বিএনপি ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদার,সহ-সভাপতি রফিকুল ইসলাম রুনু সরদার, যুগ্ম সম্পাদক সৈয়দ আকবর হোসেন,সহ যুগ্ম সম্পাদক আনোয়ারুল হক তারিন মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, দেশব্যাপী নিরপেক্ষ নির্বাচনের দাবিতে বিগত সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনিত মেয়র প্রার্থীদের নেতৃত্বে ১৮ ফেব্রয়ারি বরিশাল মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশ প্রশাসনের পক্ষ থেকে এখন পর্যন্ত অনুমতি না পাওয়ায় সমাবেশ সফল করা অনিশ্চয়তা দেখা দিয়েছে।

শেয়ার