Top
সর্বশেষ

পাঁচ শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

১৮ ফেব্রুয়ারি, ২০২১ ১২:৫৬ অপরাহ্ণ
পাঁচ শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন
ফেনী প্রতিনিধি :

ফেনী পৌরসভার ১৪ নম্বর ওয়ার্ডের পশ্চিম রামপুর এলাকায় প্রায় পাঁচ কিলোমিটার এলাকার পাঁচ শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) দিনব্যাপী অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট (সদর এসিল্যান্ড) আবদুল্লাহ আল নোমান ভূঞা ও এনএম আবদুল্লাহ আল মামুন।

এ সময় বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কর্তৃপক্ষ, পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা পুলিশ উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল নোমান ভূঞা জানান, দীর্ঘদিন ধরে এখানে একটি সিন্ডিকেটের সহায়তায় অবৈধ সংযোগ নিয়েছে বিভিন্ন পরিবার। আজ তা সংযোগ পাইপ উৎপাটন করা হচ্ছে। এর আগেও একবার অভিযান পরিচালনা সফল না হলেও এবার রাষ্ট্রের সর্বোচ্চ মহল থেকে নির্দেশনার পেয়ে অভিযান শেষ করা হয়েছে।

অপর নির্বাহী ম্যাজিস্ট্রেট এনএম আবদুল্লাহ আল মামুন জানান, সত্তরভাগ পাইপ উৎপাটন সম্ভব হয়েছে। তবে মূল পাইপলাইন সম্পূর্ণ তুলে নেয়া হয়েছে। এ ঘটনায় তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন লিমিটেড নোয়াখালীর উপ-মহাব্যবস্থাপক সগীর আলী জানান, ৪২টি রাইজার উচ্ছেদ-জব্দ এবং প্রায় ৫০০ টি অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। গ্যাস চুরির ঘটনায় বছরে সরকারের নব্বই লাখ টাকা করে ক্ষতি হয়েছে।

অবৈধ গ্যাস সংযোগ নেয়া একজন মর্জিনা আকতার জানান, তিন বছর আগে সাবেক পৌর কাউন্সিলর মনির আহাম্মদ চল্লিশ হাজার টাকা নিয়ে এক চুলার জন্য সংযোগের ব্যবস্থা করেছে। গত বছর বৈধতার কথা বলে আরও পনের হাজার টাকা নিয়েছে।

তবে মনির আহাম্মদ বলছেন, এসব লাইনের বৈধতার জন্য এলাকার পক্ষে কাগজপত্র জমা দেয়া হয়েছে। বিভিন্ন পরিবার হতে টাকা নেয়া প্রসঙ্গে মনির বলেন, বৈধতার জন্য ব্যয় মেটাতে নেয়া হয়েছে। বাখরাবাদ অফিসের অনেক কর্মকর্তা টাকার বিনিময়ে এসব লাইন সংযোগ দিয়েছে।

শেয়ার