Top
সর্বশেষ

বিশ্ব জাকের মঞ্জিলের ৮দিনব্যাপী ওরস শুরু

১৯ ফেব্রুয়ারি, ২০২১ ১২:০১ অপরাহ্ণ
বিশ্ব জাকের মঞ্জিলের ৮দিনব্যাপী ওরস শুরু
ফরিদপুর প্রতিনিধি :

ফরিদপুরর আটরশী বিশ্ব জাকের মঞ্জিল দরবার শরীফে শুক্রবার হতে ৮দিনব্যাপী বাৎসরিক ওরস শরীফ শুরু হয়েছে। আগামী শুক্রবার এর সমাপ্তি হবে।

এ উপলক্ষে শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে বিশ্ব জাকের মঞ্জিলের মাদ্রাসা ভবনের হলরুমে আয়াজিত সাংবাদিক সম্মেলনে  জাকের মঞ্জিলের সমন্বয়কারী এম. এস. শহিদুল ইসলাম শাহীন জানান, এবছর করোনা ভাইরাসের কারণে গণজমায়েত কমিয়ে আনার লক্ষ্য দেশের সকল অঞ্চলকে আটটি বিভাগে বিভক্ত করে প্রতি বিভাগের জন্য একদিন করে আট দিন ওরস শরীফ উদযাপন হবে। প্রাত্যহিক ফরজ এবাদতের পাশাপাশি এসময় পবিত্র কোরআন তেলাওয়াত, জিকির আজগার, মারাকাবা-মাশাহদা, ওয়াজ নসিহত এবং সুন্নাত এবাদতের পাশাপাশি নফল এবাদত অনুষ্ঠিত হবে।

তিনি জানান, বিশ্ব জাকের মঞ্জিল পাক দরবার শরীফের প্রতিষ্ঠাতা হযরত মাওলানা শাহ্ সূফি খাজাবাবা ফরিদপুরী (কু.ছ.আ.) ছাহেব কর্তৃক তিনার স্থলাভিষিক্ত, পীরজাদা আলহাজ্ব খাজা মাহফুজুল হক মুজাদ্দেদী মিয়া ভাইজান সাহেবের নির্দেশনায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এবার অংশগ্রহণকারীদের সরকার প্রদত্ত স্বাস্থবিধি মেনে চলা, সামাজিক দুরত্ব বজায় রাখা, মাস্ক ব্যবহার বাধ্যতামুলক করা ও বৃহৎ গণজমায়েত নিষিদ্ধ করা হয়েছে। সংবাদ সম্মেলনে বিশ্ব জাকের মঞ্জিল কর্মী গ্রুপের ফরিদপুর বিভাগীয় প্রধান মা. কবিরুল ইসলাম সিদ্দিকীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

শেয়ার