Top
সর্বশেষ

আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানের মধ্যেও চলছে মাদক ব্যবসা

২০ ফেব্রুয়ারি, ২০২১ ১২:১১ অপরাহ্ণ
আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানের মধ্যেও চলছে মাদক ব্যবসা
শাহরিয়ার রহমান :

সাতক্ষীরায় কোনোভাবেই ঠেকানো যাচ্ছে না মাদকের কারবার। আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানের মধ্যেও চলছে বিস্তর মাদক ব্যবসা। যা অধিকাংশই নিয়ন্ত্রণ করে জেলার বিভিন্ন প্রভাবশালী ব্যক্তিরা।

গত কয়েক মাস যাবৎ সাতক্ষীরা জেলা পুলিশ, গোয়েন্দা পুলিশ (ডিবি), র‌্যাব-৬, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এসব এলাকায় কঠোরভাবে চিরুনি অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ীদের ব্যবসা সংকুচিত করতে কঠোর অবস্থানে কাজ করে যাচ্ছে।

জেলা সদরের ভোমরা, জিরোপয়েন্ট, গয়েশ্বপুর, শাখরা, বাদামতলা, মাহমুদপুর, ভাড়ুখালী, ঘোনা, শ্রীরামপুর, বয়রা, কুলিয়া, আলীপুর, পাঁচানী, খানপুর, কাশেমপুর, বাইপাসসহ গ্রামগুলোতে চলছে মাদক ব্যবসা। এসব কারবারের তালিকায় অনেক কুখ্যাত মাদক ব্যবসায়ীদের নাম গোয়েন্দা সংস্থার তালিকায় আসলেও থেমে নেই মাদক ব্যবসা।

এদিকে, জেলায় তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী, ডিলার, চোরাকারবারী, পৃষ্ঠপোষক ও আশ্রয়-প্রশ্রয়দাতাদের তালিকায় রয়েছে একাধিক প্রভাবশালীদের নাম।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও আইজিপি বেনজির আহমেদ বিভিন্ন অনুষ্ঠানে বরাবর মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারী দেন। সেই অনুযায়ী সাতক্ষীরার বিভিন্ন এলাকায় প্রায় প্রতিদিন অভিযান চালাচ্ছে পুলিশ ও র‍্যাব।

এদিকে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তালিকায় থাকা বেশ কয়েকজনের সাথে কথা বললে তারা তাদের বিরুদ্ধে এ অভিযোগ উদ্দেশ্যমূলক ও ষড়যন্ত্র বলে দাবি করেছেন।

বর্তমানে সাতক্ষীরা জেলা পুলিশ মাদক ব্যবসায়ীদের তালিকা তৈরির বিষয়টি নিয়ে জোরেশোরে কাজ করছে। মুঠো ফোনের মাধ্যমে ব্যবসায়ীরা মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে বলে একাদিক তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছে জেলা পুলিশ প্রশাসন।

জেলার পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) বলেন, আমরা মাদক ব্যবসায়ীদের ধরতে বিভিন্ন কৌশলে, সাদা পোশাকে কাজ করছি। তবে মাদক ব্যবসায়ী যে দলের হউক না কেন কোন প্রকার ছাড় পাবে না। সাতক্ষীরা জেলার বিভিন্ন থানাতে মাদক ব্যবসায়ীদের ধরতে রাত দিন কাজ করছে পুলিশ, র‌্যাবসহ বিভিন্ন গোয়েন্দা বাহিনী।

এছাড়া সাতক্ষীরা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ আফজাল হোসেন জানান, একাধিক সূত্র নিশ্চিত করেছে যে, মাদক সেবন এর জন্য এক শ্রেণীর উঠতি বয়সের যুবকেরা জুয়া, চুরি, ছিনতাইসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত হচ্ছে। তবে সাতক্ষীরা জেলা পুলিশ মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে কাজ করছে।

জেলার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মির্জা সালাহ্উদ্দিন জানান, মাদক সেবকদের ডোপ টেস্ট করে তাদের দেয়া তথ্য নিয়ে ব্যবসায়ীদের বিরুদ্ধে মাদক বিরোধী অভিযান চালানো হচ্ছে। শুধু তাই নয়, স্থলবন্দর থেকে ছেড়ে আসা পরিবহনের চালকদের ও ডোপ টেস্টের আওতায় আনা হয়েছে।

অন্যদিকে, মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করে মামলা দিলেও থামাতে পারছে না মাদক ব্যবসায়ীদের। প্রতিদিনে বাড়ছে মামলার হার। মাদক ব্যবসায়ীরা চুরি, ডাকাতি, খুনসহ বিভিন্ন অপরাধমূলক কাজ করছে বলে জেলাবাসী জানিয়েছে।

শেয়ার