Top
সর্বশেষ

গৃহবধু লাভলী হত্যাকাণ্ড: খুনীর ফাঁসির দাবিতে মানববন্ধন

২০ ফেব্রুয়ারি, ২০২১ ৭:৩৮ অপরাহ্ণ
গৃহবধু লাভলী হত্যাকাণ্ড: খুনীর ফাঁসির দাবিতে মানববন্ধন
কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি :

কচুয়ার বহুল আলোচিত গৃহবধু লাভলী আক্তারকে হত্যাকারী স্বামী শাহাদাতের ফাঁসির দাবিতে শনিবার বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সড়ক অবরোধ করা হয়েছে।

মিছিল, মানববন্ধন ও অবরোধে সহদেবপুর, তুলপাই, মেঘদাইর, নাংলা, দুজানা, ফতেহপুর ও বাছাইয়ার গ্রামের শতশত নারী-পুরুষ অংশ নেয়। দুপুর ২টায় তুলপাই বাজার থেকে মিছিলটি প্রায় ৫ কিলোমিটার রাস্তা অতিক্রম করে কচুয়া-গৌরিপুর আঞ্চলিক সড়কের বাছাইয়া এলাকায় মানববন্ধন করে ও সড়ক অবরোধ করে।

মানববন্ধনে খুনীর ফাঁসির দাবিতে বক্তব্য রাখেন- আওয়ামী লীগ নেতা দুলাল পাটওয়ারী, ইউপি মেম্বার হান্নান মিয়া, নাছিমা বেগম ও কলেজ ছাত্রী সাহিদা আক্তার। কচুয়া-গৌরিপুর সড়কে প্রায় ঘণ্টাব্যাপী অবরোধকালে শতশত যানবাহন আটকা পড়ে।

গত ১৪ ফেব্রুয়ারি রোববার সন্ধ্যার পর লাভলীর স্বামী শাহাদাত হোসেন লাভলীকে পূর্ব পরিকল্পিতভাবে গলাটিপে হত্যা করে লাশ কচুয়া উপজেলার বাছাইয়া ব্রিকফিল্ডের দক্ষিণ পশ্চিম পাশে ডোবার পাড়ে ফেলে রাখে। সোমবার সকালে স্থানীয় বাসিন্দারা লাভলীর লাশ দেখতে কচুয়া থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে। একই সাথে লাভলীর স্বামী শাহাদাতকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে।

জিজ্ঞাসাবাদে শাহাদাত লাভলীকে গলাটিপে হত্যার কথা স্বীকার করে। পুলিশ শাহাদাতকে গ্রেফতার করে চাঁদপুর কোর্টে সোপর্দ করে ১৬৪ ধারায় জবার্নবন্ধি রেকর্ড করে তাকে জেলহাজতে প্রেরণ করে। লাভলী শাহাদাতের দ্বিতীয় স্ত্রী। প্রায় ৩ বছর পূর্বে তাদের বিয়ে হয়। লাভলী নারায়নগঞ্জের একটি গার্মেন্ট ফ্যাক্টরিতে চাকরি করতেন। কয়েকমাস যাবৎ তাদের মধ্যে পারিবারিক কলহ চলে আসছিল।

লাভলী ঢাকার রায়ের বাগ এলাকায় এক নিকট আত্মীয়ের বাসার নিকটে ভাড়া বাসায় বসবাস করে আসছিল। ১৪ ফেব্রুয়ারি লাভলী বাড়ির উদ্দেশ্যে ঢাকা থেকে রওয়ানা দেয়। স্বামী শাহাদাত ও তাকে অনুসরণ করে একই বাসে উঠে। কচুয়ার সাচারে বাস থেকে নেমে লাভলী সিএনজিতে উঠলে তার ইচ্ছার বিরুদ্ধে স্বামী শাহাদাতও ওই সিএনজিতে উঠে। বাছাইয়া মোড়ে সিএনজি থেকে নেমে লাভলী হেটে তার নিজ বাড়ি সহদেবপুরে উদ্দেশ্যে রওয়ানা হয়।

এক পর্যায়ে লাভলীকে স্বামী শাহাদাত হোসেন গলাটিপে হত্যা করে ডোবারপাড়ে লাশ ফেলে রাখে। উল্লেখ্য যে, শাহাদাত হোসেন লাভলীর গ্রামের দক্ষিণ পাশের মনপুরা গ্রামের বাসিন্দা।

শেয়ার