Top

দৌলতপুরে হত্যা মামলায় ইউপি সদস্যসহ আটক ২

০৭ জুলাই, ২০২৩ ৩:৫৫ অপরাহ্ণ
দৌলতপুরে হত্যা মামলায় ইউপি সদস্যসহ আটক ২
কুষ্টিয়া প্রতিনিধি :

বীর মুক্তিযোদ্ধার সন্তান কুষ্টিয়ার দৌলতপুরে সেন্টু আলী ওরফে বাটুল (৩৯) হত্যা মামলার প্রধান আসামি ইউপি সদস্যসহ ২ জনকে আটক করেছে র‌্যাব।

র‌্যাব সূত্রে জানা যায়, র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহযোগিতায় র‌্যাব-১২ এর সিপিসি-১ কুষ্টিয়া ক্যাম্প ও র‌্যাব-৪ এর সিপিসি-১ মিরপুর ক্যাম্পের যৌথ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (৬ জুলাই) বিকেল সাড়ে ৩টায় ঢাকার মিরপুর পাইকপাড়া এলাকায় অভিযান চালায়।

এসময় বীর মুক্তিযোদ্ধা মো. ইসমাইল হোসেনের সন্তান সেন্টু আলী ওরফে বাটুল হত্যা মামলায় ১নং আসামি মো. মিজানুর রহমান (৫৩) ও তার ছোট ভাই ২নং আসামি ইউপি সদস্য মো. হাসিবুর রহমান (৪৭) কে গ্রেফতার করে। এরা কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার মথুরাপুর ইউনিয়নের বাগোয়ান গ্রামের মৃত রওশন জালালের ছেলে। জিজ্ঞাসাবাদে আসামিরা সেন্টু আলী ওরফে বাটুল হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে র‌্যাব সূত্র জানিয়েছেন। পরে তাদের আদালতে প্রেরণসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে।

শুক্রবার (৭ জুলাই) কুষ্টিয়ার র‌্যাব ১২ এর এক প্রেস বিজ্ঞপ্তি সূত্রে এ তথ্য নিশ্চিত করেছে।

উল্লেখ্য, কুষ্টিয়ার দৌলতপুরে ইউপি নির্বাচন সংক্রান্ত পূর্ব বিরোধের জের ও এলাকার আধিপত্য বিস্তার নিয়ে সেন্টু আলী ওরফে বাটুল একই এলাকার হাসিবুর রহমান ওরফে হাসিব মেম্বরের ছোটভাই মুস্তাক হোসেন (৪০) কে মারপিট করে। এরই জের ধরে গত ২১ জুন সন্ধ্যায় বাগোয়ান কামারপাড়া টেনশন মোড় এলাকায় একটি দোকানের পাশে সেন্টু আলী ওরফে বাটুল দাঁড়িয়ে ছিল। এসময় মুস্তাক হোসেনসহ কয়েকজন পেছন থেকে হামলা করে ধারাল অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে জখম করে পালিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় বাটুলকে উদ্ধার করে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হত্যাকাণ্ডের ঘটনায় নিহতের পিতা মুক্তিযোদ্ধা মো. ইসমাইল হোসেন বাদী হয়ে ২৩ জুন প্রতিপক্ষ ইউপি সদস্য মো. হাসিবুর রহমান ও তার বড় ভাই মো. মিজানুর রহমান এবং ছোট ভাই মোস্তাক হোসেনসহ ১২জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৮/১০ জনের বিরুদ্ধে কুষ্টিয়ার দৌলতপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

শেয়ার