Top

অনুমোদন বিহীন ভাবে চলছিলো মেলা, গিয়ে বন্ধ করে দিলেন ইউএনও

২২ জুলাই, ২০২৩ ১০:১৪ পূর্বাহ্ণ
অনুমোদন বিহীন ভাবে চলছিলো মেলা, গিয়ে বন্ধ করে দিলেন ইউএনও
খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ :

দিনাজপুরের খানসামা উপজেলায় কোনো প্রকার অনুমোদন না নিয়েই পাকেরহাট শিশু পার্কের শিশু মেলা বন্ধের নির্দেশ দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তাজউদ্দিন। এই সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মারুফ হাসান, থানা পুলিশ সদস্য ও আয়োজকরা।

খোঁজ নিয়ে জানা যায়, শিশু পার্ক উদ্বোধনের দিন থেকেই স্থানীয় নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিদের নির্দেশনায় পার্কের ভিতরে প্রায় ২০-২৫ টি দোকান, বিভিন্ন প্রকার রাইডস বসানো হয়েছে। এই দোকানগুলা বসাতে টাকা লেনদেন হয়েছে বলে জানিয়েছে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যবসায়ী।

সরেজমিনে দেখা যায়, শিশুমেলা নাম হলেও সেখানে শিশুদের থেকে যুবক যুবতীর আনাগোনা বেশি। এমনকি জমিরউদ্দিন শাহ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ এবং ও পাকেরহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে হওয়া সত্বেও দিনেও চলে মেলার কার্যক্রম। রক্ষণাবেক্ষণের অভাবে বিভিন্ন ম্যুরাল ভেঙে বিকল। এছাড়াও খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সম্মুখ সড়কে সৃষ্টি হচ্ছে যানজট। রোগী নিয়ে যাওয়ার সময় ভোগান্তিতে রোগীর স্বজনরা।

মেলার মূল গেট দিয়ে পার্কে প্রবেশ করতেই দেখা যায়, শিশু পার্কের ভিতরে বসানে বিভিন্ন রাইডস তদারকি না করায় ভেঙে গেছে এবং দোকানের কারণে ময়লা-আবর্জনা দেখা যায়। এতে শিশু পার্কের মূল উদ্দেশ্য নিয়ে সন্দিহান শিশুদের অভিভাবক ও সুধীজনরা।

জহুরুল ইসলাম চৌধুরী নামে এক ব্যক্তি ফেসবুকে স্ট্যাটাসে লিখেছেন, শিশুপার্ক উদ্বোধন হইছে, তা সাধারণ ছোট বাচ্চাদের জন্য উন্মুক্ত করে দিবেন। কিন্তু এ শিশুপার্ককে ঘিরে কিসের মেলা , ফাইজলামির একটা সীমা থাকা দরকার।

জুয়েল রহমান নামে এক যুবক বলেন, শিশুদের জন্য পার্ক বানানো ভালো উদ্দেশ্য ছিলো কিন্তু বুঝলাম না সেখানে মেলা বসানোর কি দরকার? আর এলাকার সংস্কৃতি নষ্টের পথে এখন!

শিশু মেলার পরিচালনার দায়িত্বে থাকা জানকি রায়ের সাথে মেলার অনুমতিসহ সার্বিক বিষয়ে জানতে চাইলে তিনি টাকা লেনদেনের বিষয়টি অস্বীকার করেন এবং সাংবাদিকদের এড়িয়ে যান।

ইউএনও মোঃ তাজউদ্দিন বলেন, মেলায় গিয়ে সংশ্লিষ্টদের রাতের মধ্যেই মেলা বন্ধের নির্দেশ প্রদান করা হয়েছে। আগামীকাল সকালের মধ্যেই সকল মালামাল সরিয়ে নেওয়া তাগিদ দেওয়া হয়েছে।

গত ৯ জুলাই বিকেলে এই শিশু পার্কের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য আবুল হাসান মাহমুদ আলী, উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন, উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, অফিসার ইনচার্জ, স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

শেয়ার