Top

পুঁজিবাজার নিয়ে আভিভা ইকুইটির সচেতনতামূলক কর্মসূচি

১২ ডিসেম্বর, ২০২৩ ১০:৪৫ অপরাহ্ণ
পুঁজিবাজার নিয়ে আভিভা ইকুইটির সচেতনতামূলক কর্মসূচি

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) পিএলসি পুঁজিবাজারের উন্নয়নে বিভিন্ন ধরনের প্রশিক্ষণ ও সচেতনতামূলক কর্মসূচি আয়োজন করে থাকে। এরই ধারাবাহিকতায় ডিএসইর সদস্যভুক্ত ব্রোকারেজ হাউজ বা ট্রেক আভিভা ইকুইটি ম্যানেজমেন্ট লিমিটেডের উদ্যোগে সচেতনতামূলক কর্মসূচি অনুষ্ঠিত হয়।

রোববার (১০ ডিসেম্বর) আভিভা ইকুইটি ম্যানেজমেন্ট লিমিটেডের প্রধান কার্যালয় ‘ইফেক্টিভ কমপ্লায়েন্স অব সিকিউরিটিজ রিলেটেড ল’স’ শীর্ষক সচেতনতামূলক কর্মসূচি আয়োজন করা হয়। আভিভা ইকুইটি ম্যানেজমেন্ট লিমিটেড থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিএসইর চিফ রেগুলেটরি অফিসার খাইরুল বাশার আবু তাহের মোহাম্মদ, বিশেষ অতিথি হিসেবে ডিএসইর মনিটরিং বিভাগের প্রধান বজলুর রহমান, আভিভা ফাইন্যান্স লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আব্দুল মান্নান এবং আভিভা ফাইন্যান্স লিমিটেড এর এক্সকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হারুন-অর-রশীদ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আভিভা ইকুইটি ম্যানেজমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব মোহাম্মদ শহিদুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডিএসইর চিফ রেগুলেটরি অফিসার খাইরুল বাশার আবু তাহের মোহাম্মদ বলেন, বুঝে-শুনে পুঁজিবাজারে আসতে হবে। যারা অন্যের কথায় উৎসাহিত হয়ে বাজারে বিনিয়োগ করে তারাই ক্ষতিগ্রস্ত হয়। সকলকে সাথে নিয়ে দেশের পুঁজিবাজার উন্নয়নে কাজ করতে হবে। তবেই স্থিতিশীল পুঁজিবাজার গড়ে তোলা সম্ভব।

তিনি আয়োজিত এই সচেতনতামূলক অনুষ্ঠানে পুঁজিবাজার সম্পর্কে প্রাথমিক ধারণা ও পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতি, পুঁজিবাজারের প্রবৃদ্ধি, বিনিয়োগ কৌশল এবং প্রযুক্তিসহ বিভিন্ন বিষয়ে আলোকপাত করেন।

শেয়ার