Top

দ্রব্যমূল্যের দাম লাগামহীনভাবে বেড়েই চলছে: জিএম কাদের

২১ জানুয়ারি, ২০২৪ ৬:২৯ অপরাহ্ণ
দ্রব্যমূল্যের দাম লাগামহীনভাবে বেড়েই চলছে: জিএম কাদের
রংপুর প্রতিনিধি :

জাতীয় পার্টির চেয়ারম্যান ও রংপুর-৩ আসনের সংসদ সদস্য জিএম কাদের বলেছেন, দ্রব্যমূল্যের দাম লাগামহীনভাবে বেড়েই চলেছে। এটা যে বাড়বে তা অনেক দিন ধরেই অর্থনীতিবিদরা বিশ্লেষণ করে বলে আসছিলেন।

নির্বাচনের পর থেকে ধীরে ধীরে অর্থনীতির পরিস্থিতি খারাপের দিকে যেতে থাকে। এর প্রভাব জনজীবন ও রাজনীতিতে পড়তে পারে। সরকারকে এ বিষয়ে সতর্ক থাকা উচিত।

তিনি বলেন, সুষ্ঠু ধারা ও সুশাসনের রাজনীতি প্রতিষ্ঠা সকল মানুষের আকাঙ্ধসঢ়;ক্ষা থাকে। মানুষ এর জন্য দল ও রাজনীতি করে। জাতীয় পার্টির কিছুটা
হলেও সুশাসনের অতীত ঐতিহ্য রয়েছে। আমাদের সেই সময়কার কথা স্মরণ করে আবারও রাজনীতিতে সোনালি দিন ফিরে আসুক তা মানুষ আশা করে। সামনের দিকে সেই প্রত্যাশা পূরণে আমরা রাজনীতিকে এগিয়ে নিয়ে যাব।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ফলে মানুষের নাভিশ্বাস উঠেছে। এ নিয়ে দিন দিন মানুষের ক্ষোভ বাড়ছে। এর সঙ্গে রাজনৈতিক অস্থিরতা বাড়তে থাকলে সরকারের পক্ষে
পরিস্থিতি সামলানো কঠিন হতে পারে। তাই এদিকে সরকারকে মনোযোগ দেওয়া প্রয়োজন বলে মনে করি।

রোববার সকালে রংপুর নগরীর সেনপাড়াস্থ স্কাই ভিউ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, নির্বাচনের সময় নির্বাচনী এলাকার মানুষ আমার কাছে নানা বিষয়ে দাবি জানিয়েছিল। আমি শপথ গ্রহণের পর রংপুরে এসেই সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেছি। অনেকগুলো প্রকল্প তৈরির কাজ চলছে। ধীরে ধীরে তা বাস্তবায়ন হবে। লাহিড়ীরহাটে রংপুর সদর উপজেলা সদর দপ্তরের নির্মাণের কথা চলছে। মন্ত্রণালয় অনুমতি দিলেই কাজ শুরু হবে।

তিনি আরও বলেন, এ নির্বাচনে আমার মূল প্রতিদ্বন্দ্বী তৃতীয় লিঙ্গের আনোয়ারা ইসলাম রানীর সঙ্গে হৃদ্যতাপূর্ণ পরিবেশে সাক্ষাৎ হলো। তার অনেক স্বপ্নের কথা শুনলাম। তিনি তৃতীয় লিঙ্গের মানুষকে মূল ধারায় আনতে কাজ করতে চান। আমিও চাই তারা সম-অধিকার লাভ করুক। এ নিয়ে আমি তাকে সর্বাত্মক সহযোগিতা করার কথা বলেছি।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক,
মহানগর জাতীয় পার্টির সহসভাপতি জাহেদুল ইসলাম, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাসদুন নবী মিলন, জাপা নেতা মাসুদ নবী মুন্না প্রমুখ।

শেয়ার