Top

রংপুর শিশু হাসপাতাল বর্হিবিভাগের কার্যক্রম শুরু

০১ ফেব্রুয়ারি, ২০২৪ ৬:০১ অপরাহ্ণ
রংপুর শিশু হাসপাতাল বর্হিবিভাগের কার্যক্রম শুরু
রংপুর প্রতিনিধি :

দীর্ঘ প্রতিক্ষার পর চালু হয়েছে ১০০ শয্যা বিশিষ্ট রংপুর শিশু হাসপাতালের বর্হিবিভাগের কার্যক্রম। বৃহস্পতিবার সকালে বর্হিবিভাগে চিকিৎসা সেবার উদ্ধেধন করেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ মোহাম্মদ ইফনুস আলী।

এসময় উপস্থিত ছিলেন শিশু হাসপাতালের কনসালট্যান্ট ডাঃ মিনহাজ, মেডিকেল অফিসার ডাঃ ইসরাত জাহান, ডাঃ বাধন, ডেপুটি সিভিল সার্জন, রুহুল আমীন, সিনিয়র স্টাফ নার্স সাবিনা ইয়াসমিন ও লাবনি আক্তার।

সরকারী ছুটি ব্যতিত বর্হিবিভাগের কার্যক্রম প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে। বর্হিবিভাগ চালু হওয়ার পর সকাল থেকে দুপুর পর্যন্ত ৬জন শিশুকে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। এরা হচ্ছেন, ২৩ মাসের জাইফা,২২দিনের রুকাইয়া, সানিয়া তাসনিম (১৩), মোস্তাকিম (১৭), আল-সামি (৬) ও বর্ণ (৬)।

রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ডা. মোহাম্মদ ইউনুস আলী রংপুর শিশু হাসপাতালের বর্হিবিভাগ চালু হওয়ায় সন্তোষ প্রকাশ করে বলেন, রংপুরের মানুষের দীর্ঘ দিনের চাওয়া কিছুটা হলেও পুরন করা সম্ভব হয়েছে। আমরা এই শিশু হাসপাতালটিতে একটি পুঃনাঙ্গ হাসপাতাল হিসেবে চালু করার জন্য সরকারের কাছে আবেদন করেছি। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের শিশু ওয়ার্ডের সাথে যুক্ত করে রংপুর শিশু হাসপাতালের বর্হিবিভাগ চালু করা হয়েছে।

শেয়ার