Top

জীবন নাশের হুমকীতে এরিক এরশাদ

২৭ ফেব্রুয়ারি, ২০২৪ ৭:৪৪ অপরাহ্ণ
জীবন নাশের হুমকীতে এরিক এরশাদ
রংপুর প্রতিনিধি :

পিতার রেখে যাওয়া সম্পদ রক্ষা করতে এসে জীবন নাশের হুমকীতে পড়েছেন প্রয়াত সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এইচ এম এরশাদের ছোট ছেলে শাহাতা জারাব এরিক এরশাদ। সেই সাথে তার মা বিদিশাকে শ্লিলতাহানীর চেষ্টার অভিযোগ করেছেন। মঙ্গলবার বিকেলে নগরীর দর্শণামোড়স্থ পল্লীনিবাসে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন এরিক এরশাদ।

সংবাদ সম্মেলনে এরিক জানান, পিতা এরশাদের মৃত্যুর পর থেকে আর্থিক সংকটসহ বিভিন্ন সমস্যায় ভুগছেন। জাতীয় পার্টির পক্ষ থেকে কেউই তার কোন খোঁজ খবর রাখছেন না। পিতার রেখে যাওয়া সম্পদ ট্রাষ্টের নামে রাখা হয়। ট্রাষ্টের তহবিল থেকে তার ভরণ পোষনের কথা থাকলেও তাকে সেখান থেকে বঞ্চিত করা হচ্ছে। ফলে অর্থাভাবে তিনি মানবেতর জীবন যাপন করছেন।

সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করে বলেন, ট্রাষ্টের লাভজনক প্রতিষ্টান রংপুরের মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নে অবস্থিত যে কোল্ড স্টোরটি রয়েছে সেখান থেকে লাভের ৭০ শতাংশ তার পাওয়ার কথা থাকলেও তাকে বঞ্চিত করা হচ্ছে। তিনি বলেন,মঙ্গলবার দুপুরে কোল্ড স্টোরটিতে ব্যবসায়িক খোঁজ খবর নেওয়ার জন্য সেখানে গেলে ট্রাষ্টের পরিচালক মুকুল (সম্পর্কে চাচা) ও স্থানীয় জাপা নেতা মুন্সি আব্দুল বারী তাকে ও তার মা বিদিশাকে প্রবেশে করতে বাধা দেয়। পরে তাদের অশ্লীল ভাষায় গালমন্দ করে। এর এক পর্যায়ে তার মা বিদিশাকে শ্লীলতাহানীর চেষ্টা করে। পরে বিষটি মিঠাপুকুর থানাকে অবহিত করলে পুলিশ এসে তাদের উদ্ধার করে বলে জানান তিনি।

অপরদিকে এরিক এরশাদের মা বিদিশা জানান, ট্রাষ্টের যে কমিটি রয়েছে তার মেয়াদ গত দুই বছর আগে শেষ হয়েছে। কমিটি হ্যান্ডওভার না করার কারণে এরিক প্রচন্ড অর্থ কষ্টে রয়েছে। তার স্বাভাবিক জীবন যাপন ব্যাহত হচ্ছে। দুই বছর ধরে তাকে কষ্টে রেখেছে তারা।

তিনি জানান, তার সন্তানের জীবন যাপনের জন্য একমাত্র ব্যবসায়িক প্রতিষ্টান কোল্ড স্টোরটি। ছেলের ইচ্ছায় আজ সেখানে গিয়ে ভয়াবহ পরিস্থিতির শিকার হতে হয়েছে। আমাকে শ্লীলতাহানীর চেষ্টা করা হয়েছে। অকথ্য ভাষায় এরিককে গালাগাল করা হয়েছে। পরে মিঠাপুকুর থানা পুলিশের সহযোগীতায় সেখান থেকে উদ্ধার হয়েছি। পরবর্তিতে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানান তিনি।

এব্যাপারে মিঠাপুকুর থানার ওসি (তদন্ত) নূরে আলম সিদ্দিক জানান, আমাদের মোবাইল টিম তাদের সহায়তা করেছেন। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

শেয়ার